কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বেপরোয়া গতিতে নজর পুলিশের, বড়দিনে কলকাতায় বাড়ল নিরাপত্তা

আনন্দবাজার (ভারত) কলকাতা প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২০, ১৮:০০

গাড়ির বেপরোয়া গতিতে লাগাম দিতে বড়দিনে নিরাপত্তায় মুড়ে ফেলা হচ্ছে শহরকে। সেই সঙ্গে উৎসব পালনের সময় যাতে কোভিড বিধি মেনে চলা হয়, সে দিকেও নজর থাকবে কলকাতা পুলিশের। তাই পার্ক স্ট্রিট, ক্যামাক স্ট্রিট, ধর্মতলা চত্বর-সহ শহরের বিভিন্ন জায়গায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হচ্ছে। মোট ৫ হাজার বাহিনী নামানো হবে বলে কলকাতা পুলিশ সূত্রে খবর।

বড় দিনের জন্য পার্ক স্ট্রিটকে সুন্দর ভাবে সাজিয়ে তোলা হয়েছে। পুলিশ সূত্রে খবর, যদি ভিড় হয় তা হলে পার্ক স্ট্রিটে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হবে। ড্রোনের মাধ্যমে নজরদারি চালানো হবে গোটা শহরে। সাদা পোশাকেও নজরদারি চালাবে পুলিশ। বুধবার থেকেই শহরের বিভিন্ন জায়গায় হেলমেটহীন বাইকআরোহীদের ধড়পাকড় শুরু করেছে পুলিশ। যাঁরা হেলমেট পরে বার হননি, তাঁদের হেলমেট বিতরণ করে সচেতনতা প্রচারও শুরু করেছে ট্রাফিক পুলিশ। পার্ক স্ট্রিটে উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার(ট্রাফিক) পাণ্ডে সন্তোষ এবং ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) রূপেশ কুমার। তাঁরা এই সচেতনতা প্রচারে অংশ নিয়েছিলেন।

এ বার করোনা আবহের মধ্যেই বড়দিন এবং বর্ষবরণের উৎসব পালিত হবে। তাই বেপরোয়া গাড়ি ধড়পাকড় এবং কোভিড বিধি সংক্রান্ত বিষয়ে নজরদারির পাশাপাশি আরও বেশ কিছু ব্যবস্থাও নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। জানানো হয়েছে, ২৪ ডিসেম্বর রাত ৯ টা থেকে শহরের বিভিন্ন এন্ট্রি ও এক্সিট পয়েন্ট এবং গুরুত্বপূর্ণ মোড়ে চলবে নাক চেকিং। মোট ৯১টি পুলিশ পিকেট তৈরি করা হচ্ছে। পার্ক স্ট্রিট ও সংলগ্ন এলাকায় থাকবে ১১টি ওয়াচ টাওয়ার। পুলিশ সহায়তা বুথ থাকবে ১৫ টি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও