কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চার্টার্ড ফ্লাইটে লিবিয়া থেকে ফিরলেন ১৫৩ প্রবাসী

বণিক বার্তা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকা প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২০, ২২:১৬

লিবিয়ায় গৃহযুদ্ধ এবং করোনা মহামারীর কারণে দীর্ঘদিন ধরে কমার্শিয়াল ফ্লাইট বন্ধ থাকায় স্বেচ্ছায় দেশে ফিরতে ইচ্ছুক বাংলাদেশীদের পর্যায়ক্রমে দেশে ফেরানোর ব্যবস্থা করা হচ্ছে। এর অংশ হিসেবে আইওএমের একটি চার্টার্ড ফ্লাইটে ত্রিপোলির মেতিগা বিমানবন্দর থেকে ১৫৩ জন বাংলাদেশীকে দেশে প্রত্যাবাসন করা হয়েছে।

আইওএম-এর চার্টার্ড ফ্লাইটটি আজ মঙ্গলবার (২২ ডিসেম্বর) স্থানীয় সময় বেলা সাড়ে ৩টায় ঢাকা বিমানবন্দরে অবতরণ করে। একই ফ্লাইটে মিসরাতা থেকে নিবন্ধনকৃত ৬৭ জন বাংলাদেশীকে দূতাবাসের প্রতিনিধিসহ ডিপ্লোম্যাটিক পুলিশের বিশেষ নিরাপত্তা ব্যবস্থায় ত্রিপোলিতে স্থানান্তরের পর দেশে পাঠানো হয়। এটি ২০২০ সালে আইওএম-এর সহযোগিতায় পরিচালিত সপ্তম ফ্লাইট।

উল্লেখ্য, ত্রিপোলি ও মিসরাতা থেকে দূতাবাসে নিবন্ধিত প্রবাসীদের এর আগে আইওএম-এর সঙ্গে রেজিস্ট্রেশন সম্পন্ন করা হয়। করোনার ঝুঁকির মধ্যেও দূতাবাস প্রাঙ্গণে প্রত্যাবর্তনকৃত প্রবাসীদের লাগেজ জমা ও চেক-ইন এবং স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন করা হয়। এছাড়া লিবিয়ার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে এই প্রবাসীদের অনুকূলে বহির্গমন ছাড়পত্রসহ প্রয়োজনীয় অনুমতির ব্যবস্থা করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও