কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

উগ্রতায় উৎসাহ দিচ্ছে সরকার: ইসলামী আন্দোলন

বিডি নিউজ ২৪ পল্টন থানা প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২০, ১৪:৫৯

ইসলামী আন্দোলন বাংলাদেশ তাদের সিনিয়র নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম, হেফাজত ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ও যুগ্ম মহাসচিব মামুনুল হকের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে। জাতির জনকের ভাস্কর্যবিরোধী বক্তব্য দেওয়ায় রাষ্ট্রদ্রোহের মামলার পরদিন মঙ্গলবার সংবাদ সম্মেলনে এসে সংগঠনটির আমির মুফতি সৈয়দ মো. রেজাউল করিম তার লিখিত বক্তব্যে সরকারের ভূমিকারও সমালোচনা করেন।

পুরানা পল্টনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, “মূর্তি বা ভাস্কর্য নিয়ে বিরাজমান পরিস্থিতিকে আমরা দেশ বিরোধী অপশক্তি চক্রান্ত আকারে দেখছি। আমরা মনে করি, ওরা বাংলাদেশের মানুষের ঐক্য বিনষ্ট করে ভিনদেশী এজেন্ডা বাস্তবায়ন করতে চায়। সামাজিক ও ধর্মীয় অস্থিতিশীলতা তৈরি করতে চায়।”

জাতির জনকের ভাস্কর্যের বিরোধিতা করে বক্তব্য দেওয়ায় হেফাজতে ইসলামের নেতা জুনাইদ বাবুনগরী, মামুনুল হক এবং সৈয়দ ফয়জুল করিমের বিরুদ্ধে সোমবার রাষ্ট্রদ্রোহের দুই মামলা হয়েছে।

এর মধ্যে একটি মামলা করেছেন মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। দণ্ডবিধির ১২০ (খ) (১)/১২৪ (ক)/ ৫০৫ (ক) ধারায় করা এ মামলায় হেফাজতে ইসলামের আমির জুনাইদ বাবুনগরী, খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মামুনুল হক এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির সৈয়দ ফয়জুল করিমকে আসামি করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও