কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নাইজেরিয়ায় আরও ৭০ কৃষকের লাশ উদ্ধার

ইনকিলাব নাইজেরিয়া প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২০, ১২:০৭

গত শনিবার নাইজেরিয়ার উত্তরপূর্বাঞ্চলীয় বর্নো রাজ্যের একটি কৃষি খামারে সন্ত্রাসীদের হামলায় ৪৩ কৃষকের গলাকাটা মরদেহ উদ্ধারের পর রবিবার আরও অন্তত ৭০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে জাতিসংঘ। আর এ খবর জানিয়েছে ফরাসি বার্তা সংস্থা এএফপি। এই ঘটনায় আহত কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া বেশ কয়েকজন মহিলাকে অপহরণ করা হয়েছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।
এদিকে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স অন্তত ৩টি সূত্রকে উদ্ধৃত করে জানিয়েছে, হামলার সময় খামারের কর্মীরা ধান কাটার কাজে ব্যস্ত ছিলেন। হামলাকারীদের খোঁজে কর্তৃপক্ষ অভিযান শুরু করেছে।
একজন গ্রাম্য নেতা এবং স্থানীয় যোদ্ধা জানিয়েছেন, স্থানীয় সরকারি অঞ্চল কাওয়াশেবি জামারমারি খামারে শ্রমিকরা ধান রোপণ করছিলেন। স্থানীয় সময় সকালের শেষ দিকে এই হামলা চালানো হয়।
রবিবার এক বিবৃতিতে নাইজেরিয়ায় জাতিসংঘের মানবিক সমন্বয়কারী এডওয়ার্ড ক্যালন বলেছেন, 'মোটরসাইকেলে সশস্ত্র ব্যক্তিরা তাদের ক্ষেত্রের ফসল কাটা বেসামরিক পুরুষ ও মহিলাদের উপর নৃশংস আক্রমণ চালিয়েছিল।'
তিনি জানান, এই হামলায় কমপক্ষে ১১০ জন বেসামরিক মানুষ নিহত হয়েছেন এবং আরও অনেকে আহত হয়েছেন। বেশ কয়েকজন মহিলা অপহৃত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও