কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

১৬ বছর ধরে আটকে আছে পৌরসভা নির্বাচন

ইত্তেফাক বাগাতিপাড়া প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২০, ২০:৩০

নাটোরের বাগাতিপাড়া পৌরসভা না রাখার পক্ষে প্রকাশিত গেজেটের বিরুদ্ধে মামলার কারণে ৯ বছর ধরে নির্বাচন হচ্ছে না এ পৌরসভায়। তাই এই পৌরসভায় একটানা ১৬ বছর ধরে মেয়রের দায়িত্ব পালন করে চলেছেন উপজেলা বিএনপির সভাপতি মোশাররফ হোসেন। ২০০৪ সালে প্রতিষ্ঠার পর থেকে তিনিই প্রশাসক, পৌর চেয়ারম্যান ও মেয়র হিসেবে দায়িত্ব পালন করে চলেছেন। প্রতিষ্ঠার পর ২০০৪ সালের ২৬ জুলাই প্রশাসক হিসেবে দায়িত্ব পান তিনি।

২০০৬ সালে প্রথম নির্বাচনে পৌর চেয়ারম্যান পদে নির্বাচিত হন। এরপর ২০০৮ সালে পদবি পরিবর্তন হয়ে মেয়র হন। প্রতিষ্ঠার পর থেকে এই পৌরসভার চেয়ারে তিনি আসীন রয়েছেন একটানা প্রায় ১৬ বছর ধরে। ২০০৬ সালে নির্বাচনের পর ২০১১ সালে তার মেয়াদ শেষ হলেও নির্বাচন না হওয়ায় মেয়র হিসেবে এখনও তিনিই দায়িত্ব পালন করছেন।

এদিকে দীর্ঘদিন ধরে নির্বাচন অনুষ্ঠিত না হওয়ায় পৌরসভার উন্নয়নেও নেই কোন গতি। ফলে পৌরসভার সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন পৌরবাসী। পৌরবাসীদের অভিযোগ, দীর্ঘদিনেও পৌর এলাকায় পানি সরবরাহ, পয়ঃপ্রণালী নিষ্কাশনসহ কোন সুবিধা মিলছে না।

উপজেলা সদরের মালঞ্চি বাজার কমিটির সভাপতি হাবিবুর রহমান হবি বলেন, পৌরসভা প্রতিষ্ঠার পর থেকে মালঞ্চি বাজারের কোন উন্নতি হয়নি। উপরন্তু ডিসি মহোদয় কর্তৃক নির্ধারিত জায়গায় পশুর হাট না বসিয়ে অবৈধভাবে রেলের গ্যাংঘাট ও ৪নং রেল লাইন দখল করে বসিয়েছে। ব্যবসায়ীদের কোন উন্নয়ন হয়নি, অথচ ২০০ টাকার ট্রেড লাইসেন্সের ফিস এখন ১৫শ’ থেকে ২ হাজার টাকা গুনতে হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও