কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ডুবে যাওয়া জাহাজ উদ্ধার বিআইডব্লিউটিএর

সমকাল নারায়ণগঞ্জ প্রকাশিত: ২২ নভেম্বর ২০২০, ২০:৫৯

দুর্ঘটনায় ডুবে যাওয়া জাহাজ উদ্ধারের নামে ভুয়া বিল-ভাউচার দেখিয়ে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বিরুদ্ধে।

এমন অভিযোগের ভিত্তিতে রোববার সংস্থার নারায়ণগঞ্জ কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযানে ভুয়া বিল-ভাউচারে অর্থ আত্মসাতের প্রমাণ পেয়েছে দুদক।

সূত্র জানায়, দুর্ঘটনায় ডুবে যাওয়া জাহাজ উদ্ধারে তেল খরচের নামে ভুয়া বিল-ভাউচারে সরকারি অর্থ আত্মসাতের একটি অভিযোগ এরই মধ্যে দুদক হটলাইনে জানানো হয়। পরে অভিযোগটি খতিয়ে দেখে রোববার কমিশনের ঢাকা-২ কার্যালয়ের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে অভিযান চালানো হয়।

দুদক সূত্র জানায়, টিমের সমস্যরা নারায়ণগঞ্জে নৌ-সংরক্ষণ ও পরিচালন কর্তৃপক্ষের কার্যালয় থেকে নথিপত্র সংগ্রহ করে পর্যালোচনা করেন। তাতে দুর্ঘটনায় ডুবে যাওয়া জাহাজ উদ্ধারে তেল খরচের নামে ভুয়া বিল-ভাউচার পেশ করে অর্থ আত্মসাতের সত্যতা পাওয়া যায়। কমিশনের অনুমোদন সাপেক্ষে অভিযোগটি ব্যাপকভাবে অনুসন্ধান করা হবে। পরে এই অনিয়ম, দুর্নীতির সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার সুপারিশ করে কমিশনে প্রতিবেদন পেশ করা হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও