কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সলোমন দ্বীপপুঞ্জে বন্ধ হচ্ছে ফেসবুক

ডেইলি বাংলাদেশ সলোমন দীপপুঞ্জ প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২০, ১৬:৫৫

সোশ্যাল মিডিয়ায় সরকারের সমালোচনা বেড়ে যাওয়ায় সলোমন দ্বীপপুঞ্জ সরকার অনির্দিষ্টকালের জন্য দেশটিতে ফেসবুক বন্ধ রাখার পরিকল্পনা করেছে। সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।
নিষেধাজ্ঞা জারি করা হলে ফেসবুককে নিষিদ্ধ করা চীন, ইরান, উত্তর কোরিয়াসহ হাতেগোনা কয়েকটি দেশের তালিকায় নাম লেখাবে সলোমন দ্বীপপুঞ্জ। ফেসবুকের একজন মুখপাত্র জানিয়েছেন, বিষয়টি নিয়ে আলোচনার জন্য তারা সলোমন সরকারের সঙ্গে যোগাযোগ করছেন।

তিনি বলেন, সরকারের এ ধরনের পদক্ষেপ সলোমন দ্বীপপুঞ্জের হাজার হাজার মানুষের জীবনকে প্রভাবিত করবে যারা প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে গুরুত্বপূর্ণ আলোচনা ও যোগাযোগ রক্ষায় আমাদের পরিষেবাগুলো ব্যবহার করে থাকে।

করোনাভাইরাস মহামারির মধ্যে উদ্দীপনা তহবিল বিতরণ এবং তাইওয়ান থেকে চীনে কূটনৈতিক সম্পর্ক সরিয়ে নেয়ার সিদ্ধান্তে প্রশান্ত মহাসাগরীয় দেশটির সরকার সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনার মুখে পড়ে।

স্থানীয় সংবাদমাধ্যম সলোমন টাইমসকে যোগাযোগমন্ত্রী পিটার শানেল বলেছেন, প্রধানমন্ত্রীসহ সরকারি মন্ত্রীদের বিরুদ্ধে অবমাননাকর ভাষা এবং চরিত্রহননের জন্য সোশ্যাল মিডিয়া কাজে লাগানো হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও