কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

উপনির্বাচনে সন্ত্রাস অনিয়ম কারচুপির অভিযোগ বিএনপির

জাগো নিউজ ২৪ বিএনপির কেন্দ্রীয় কার্যালয় প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২০, ১৭:৫৫

সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ সংসদীয় আসনের উপনির্বাচনে ব্যাপক সন্ত্রাস, অনিয়ম ও কারচুপি হয়েছে বলে অভিযোগ তুলে তার তীব্র নিন্দা জানিয়েছে বিএনপির স্থায়ী কমিটি। শনিবার বিকেলে স্থায়ী কমিটির বৈঠকে এ নিন্দা জানানো হয়। ওই বৈঠকের সিদ্ধান্ত আজ রোববার বিজ্ঞপ্তির মাধ্যমে জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন- মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিষ্টার মওদুদ আহমেদ, ব্যরিষ্টার জমির উদ্দিন সরকার, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

বৈঠকে স্থায়ী কমিটির নেতারা বলেন, সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ সংসদীয় উপ-নির্বাচনে প্রমাণিত হয়েছে যে, আওয়ামী লীগ সরকারের অধীনে ও বর্তমান অযোগ্য নির্বাচন কমিশনের পরিচালনায় বাংলাদেশে কোনো অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। নির্বাচন কমিশনের ব্যর্থতার কারণে জনগণ নির্বাচন ব্যবস্থার ওপর আস্থা হারিয়ে ফেলেছে। এই নির্বাচন দু’টির ফলাফল বাতিল করে আবারও নির্বাচনের দাবি জানান নেতারা।

স্থায়ী কমিটির সভায় সর্বসম্মতভাবে কমিটির সদস্যরা মনে করেন, নির্বাচন চলাকালীন সময়ে ঢাকা মহানগরীর কয়েকটি বাসে অগ্নি সংযোগের ঘটনা প্রমাণ করে যে, নির্বাচনে ব্যাপক ভোট ডাকাতির চিত্র ও নির্বাচন কমিশনের ভূমিকা আড়াল করার জন্যই এই ধরনের ন্যাক্কারজনক কর্মকাণ্ড সরকার তার এজেন্টদের দিয়ে ঘটিয়েছে। বিএনপি একটি উদারপন্থি গণতান্ত্রিক রাজনৈতিক দল। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তনে বিশ্বাসী। সরকার জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য পুনোনো কায়দায় গণপরিবহণে আগুন দিয়ে বিএনপির ওপর দোষারোপ করার হীন কৌশল নিয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও