কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িকতার প্রতীক : এইচ টি ইমাম

এনটিভি প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২০, ২০:১০

প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িকতার প্রতীক। আজ বুধবার ঢাকায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় পর্যায়ে প্রথম সেমিনারে ‘নেতৃত্ব ও সুশাসন : বঙ্গবন্ধুর ভাবনা’ শীর্ষক অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে মুখ্য আলোচক হিসেবে তিনি এ কথা বলেন।

এইচ টি ইমাম বলেন, বঙ্গবন্ধু চিরকালই সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়ে গেছেন। তিনি সবসময় ধর্মীয় বিদ্বেষের বিপক্ষে ছিলেন। বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িকতার প্রতীক।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, বঙ্গবন্ধুর রাজনীতি ছিল দেশ ও জনগণের জন্য। তিনি আমৃত্যু জনকল্যাণে কাজ করে গেছেন। তাঁর আদর্শে অনুপ্রাণিত হয়ে আমাদেরও দেশের জন্য কাজ করে যেতে হবে।

অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রধান অতিথির বক্তৃতায় বলেন, বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের নেতা। তিনি সব সময় সাধারণ জনগণের চাওয়াকে গুরুত্ব দিয়েছেন। তিনি দেশ পরিচালনার সময় ভাবতেন দেশের সাধারণ জনগণ কী চায়। জনগণের জন্য যেটা কল্যাণকর তিনি সবসময় সেটাই করতেন। বঙ্গবন্ধু ছিলেন অত্যন্ত উচ্চ মানবতা গুণসম্পন্ন একজন নেতা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও