কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিদায়বেলায়ও বিতর্কের জন্ম দিলেন বার্তোমেউ

বিডি নিউজ ২৪ এফসি বার্সেলোনা প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২০, ১৮:০২

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের বড় কয়েকটি দল নিয়ে নতুন একটি প্রতিযোগিতা আয়োজনের ভাবনা শোনা যাচ্ছে বেশ কিছু দিন ধরে। প্রস্তাবিত ‘ইউরোপিয়ান সুপার লিগ’ নামের প্রতিযোগিতাটি আলোচনার টেবিলেই আছে বলে বিভিন্ন সময় খবর এসেছে। সেটাকে ঘিরে এবার নতুন বিতর্কের জন্ম দিলেন বার্সেলোনার সদ্য সাবেক সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ; টুর্নামেন্টটি খেলার প্রস্তাবে নাকি রাজি হয়েছে বার্সেলোনা।

প্রবল চাপের মুখে মঙ্গলবার বার্সেলোনার সভাপতি পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন বার্তোমেউ। পদত্যাগ করেন বোর্ডের বাকি সদস্যরাও। বিদায়বেলায় বার্তোমেউ জানান, আগের দিন সোমবার তার নেতৃত্বাধীন পরিচালনা পারিষদ নতুন ইউরোপিয়ান সুপার লিগে যোগ দেওয়ার প্রস্তাব অনুমোদন করেছে।

এর পরই বার্তোমেউকে ধুয়ে দিয়েছেন লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস। প্রতিযোগিতাটি ‘বাস্তবসম্মত নয়’ এবং ‘কাল্পনিক’ উল্লেখ করে বার্তোমেউকে ফুটবল বিষয়ে ‘মুর্খ’ বলেছেন তিনি।

১২ বছরে প্রথম ট্রফিশূন্য মৌসুম, লিওনেল মেসির ক্লাব ছাড়ার ঘোষণা ও তা নিয়ে চলা টানাপোড়েন, কোচ বদল এবং অভ্যন্তরীন নানা সমস্যার দায় পড়েছিল বার্তোমেউয়ের ওপর। অনিচ্ছা সত্ত্বেও কাম্প নউয়ে থেকে যাওয়ার পর অধিনায়ক মেসির করা কড়া সমালোচনা ক্লাব প্রধানের চেয়ারকে নাড়িয়ে দিয়েছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও