কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বন্ধ অ্যাডওয়ার্ড পার্ক খুলে দেওয়ার দাবি

প্রথম আলো বগুড়া জেলা প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২০, ১২:০০

করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কায় বগুড়া শহরের অ্যাডওয়ার্ড পৌর পার্ক প্রায় সাত মাস ধরে বন্ধ রয়েছে। এতে বিশেষ করে ডায়াবেটিসের রোগী ও হৃদ্‌রোগীরা চরম বিপাকে পড়েছেন। পার্কে প্রবেশ নিষিদ্ধ থাকায় শিশু-কিশোরেরাও খেলাধুলা ও চিত্তবিনোদনের সুযোগ পাচ্ছে না। এই পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে বগুড়া শহরের একমাত্র উদ্যানটি খুলে দেওয়ার দাবি জানিয়েছেন নানা শ্রেণি–পেশার মানুষ।

কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্তের পর ১৭ মার্চ বগুড়া পৌরসভার পক্ষ থেকে শহরের প্রধান এই উদ্যান বন্ধ ঘোষণা করা হয়। বগুড়া শহরের হাজার হাজার ডায়াবেটিসের রোগী ও হৃদ্‌রোগী ছাড়াও অনেকে এখানে এসে নিয়মিত শরীরচর্চা করতেন।

স্থানীয় সূত্র জানায়, প্রতিদিন ভোর থেকে সকাল ৯টা এবং সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত স্বাস্থ্যসচেতন নারী ও পুরুষেরা দল বেঁধে পৌর পার্কে হাঁটাহাঁটি করেন। নিয়মিত শরীরচর্চার জন্য পার্কে রয়েছে ‘সুবেহ সাদিক’, ‘সুস্থ জীবন’সহ একাধিক সংগঠন। পৌর পার্ক বন্ধ থাকায় সাত মাস ধরে প্রাতর্ভ্রমণ ও হাঁটাহাঁটি বন্ধ রয়েছে। এতে বিপাকে পড়েছেন অনেকেই। পার্কের ভেতরে পুকুরে সাঁতার প্রশিক্ষণ নিতেন জাতীয় পর্যায়ে স্বর্ণপদক পাওয়া অনেক সাঁতারু। পার্ক বন্ধ থাকায় তাঁদের প্রশিক্ষণও বন্ধ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও