কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ওষুধের দোকানেই আলট্রাসনোগ্রামসহ নানা পরীক্ষা, জরিমানা আদায়

প্রথম আলো চাটখিল প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২০, ২১:০৪

গ্রামের বাজারে একটি ওষুধ বিক্রির দোকান। সেই দোকানেই আলট্রাসনোগ্রাম, ইসিজিসহ নানা ধরনের পরীক্ষা করা হতো। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত ওই দোকানে মঙ্গলবার অভিযান চালিয়ে মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন। একই সঙ্গে দোকানমালিক অবৈধ এসব কাজ করবেন না বলে মুচলেকা দিয়েছেন। এ ঘটনা ঘটেছে নোয়াখালীর চাটখিল উপজেলার সাহাপুর বাজারে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা কুলসুম গতকাল দুপুরে এই অভিযান পরিচালনা করেন। সন্ধ্যায় মুঠোফোনে প্রথম আলোকে তিনি বলেন, উপজেলা সদর থেকে সাত-আট কিলোমিটার দূরে সাহাপুর বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালাতে গিয়ে দেখেন, সবুজ ফার্মেসি নামের একটি ওষুধের দোকানের পেছনে ডায়াগনস্টিক সেন্টার খোলা হয়েছে। সেখানে চলছে আলট্রাসনোগ্রাম, ইসিজিসহ নানা ধরনের পরীক্ষা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, আলট্রাসনোগ্রাম যিনি করছেন, তিনি চিকিৎসক নন। আবার ইজিসি ও মল-মূত্রের পরীক্ষা যিনি করছেন, তাঁরও কোনো বৈধ কাগজপত্র নেই। তা ছাড়া ডায়াগনস্টিক সেন্টার চালানোর বিষয়ে তাঁদের কোনো অনুমোদন নেই। দোকানের মালিক উত্তম মজুমদার ওষুধ ব্যবসার পাশাপাশি ওই সব চিকিৎসা সরঞ্জাম স্থাপন করে অবৈধভাবে ব্যবসা করে আসছিলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও