কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারত ছাড়ল হারলি ডেভিডসন, পুনর্গঠন ব্যয় ৭৫০ কোটি ডলার

প্রথম আলো ভারত প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৩:২৮

ভারত ছাড়ছে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় বিলাসী মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান হারলি ডেভিডসন। ভারত ছাড়ার কারণে সংস্থাটির ৭৫ মিলিয়ন মার্কিন ডলার পুনর্গঠন ব্যয় (রিস্ট্রাকচারিং কস্ট) হবে। সংস্থাটি এক বিবৃতির বরাত দিয়ে হিন্দুস্তান টাইমসের খবরে এ কথা বলা হয়েছে।

ভারত ছাড়ার ঘোষণা দিয়ে সংস্থাটি এক বিবৃতিতে জানিয়েছে, চলতি বছরের ৬ আগস্ট থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত গ্লোবাল ডিলার নেটওয়ার্ক, আন্তর্জাতিক বাজার, ভারতে বিক্রি ও মোটরসাইকেল তৈরি বন্ধ করে দেওয়া–সংক্রান্ত বিষয়ে অতিরিক্ত রিস্ট্রাকচারিং অ্যাকশনে সম্মতি দিয়েছে কোম্পানি।

গত দুই মাস আগে হারলি ডেভিডসন জানিয়ে দেয়, আপাতত হারলি ডেভিডসন নজর দিতে চায় উত্তর আমেরিকা, ইউরোপ ও এশীয় প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দিকে।

তারা যুক্তরাষ্ট্রের মতো চালু বাজার ধরতে আরও জোর দেওয়া ও লাভজনক মোটরসাইকেল তৈরির পথে হাঁটতে চায়। এ ছাড়া ছোট বাজার থেকে বেরিয়ে যেতে চায় সংস্থাটি। পুনর্গঠন ব্যয়ের ৭৫ মিলিয়ন (৭৫০ কোটি) ডলারের মধ্যে ৮০ শতাংশ নগদ ব্যয় হবে। এর মধ্যে প্রায় ৩ মিলিয়ন ডলার ব্যয় হবে কর্মী ছাঁটাইসংক্রান্ত এককালীন খরচ বাবদ। প্রায় ৫ মিলিয়ন ডলারের নন–কারেন্ট অ্যাসেট অ্যাডজাস্টমেন্ট ও চুক্তি শেষ করা এবং অন্যান্য খরচসহ প্রায় ৬৭ মিলিয়ন ডলার ব্যয় করতে হবে সংস্থাটিকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও