কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

ক্যাথলিক চার্চে যৌন নিপীড়নের ক্ষতিপূরণ ৫০ হাজার ইউরো

এনটিভি জার্মানি প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২০, ২০:১০

জার্মানির ক্যাথলিক চার্চে (গির্জা) যৌন কেলেঙ্কারির ঘটনায় ভুক্তভোগীদের ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। গির্জায় যৌন হেনস্থার শিকার প্রত্যেকেই ৫০ হাজার ইউরো পর্যন্ত ক্ষতিপূরণ পাবেন।

ডয়েচে ভেলে এক প্রতিবেদনে জানায়, যারা গির্জায় যৌন নিপীড়নের শিকার হয়েছেন তাঁদের এককালীন ক্ষতিপূরণ দেওয়ার ব্যাপারে জার্মানির ক্যাথলিক যাজকরা একমত হয়েছেন। নিপীড়নের শিকার হওয়া ব্যক্তিরা ২০২১ সালে তাঁদের ক্ষতিপূরণের অর্থের জন্য আবেদন করতে পারবেন বলে জানিয়েছেন জার্মানির যাজক সমিতির সভাপতি গিয়র্গ ব্যাটজিং।

সিদ্ধান্ত অনুযায়ী, প্রতি ক্ষতিগ্রস্ত ৫০ হাজার ইউরো পর্যন্ত পাবেন। এ ছাড়া তাঁদের চিকিৎসার খরচও আলাদাভাবে দেওয়া হবে। তবে জার্মান সরকারের প্রতিনিধি ইয়োহানেস-ভিলহেল্ম ব়্যোরিগ মনে করেন, ক্ষতিপূরণের অর্থের পরিমাণ কম হয়েছে। যৌন নিপীড়নের শিকার ব্যক্তিরাও এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন।

অভিযোগকারীদের সংগঠন ‘একিগে টিশ’-এর মুখপাত্র মাটিয়াস কাটশও এই সিদ্ধান্ত সঠিক নয় বলে মনে করেন। তিনি বলেন, যৌন নিপীড়নকে সাধারণ কোনো অপরাধের সঙ্গে তুলনা করা যায় না। একিগে টিশ ক্ষতিগ্রস্তদের ৪০ হাজার থেকে চার লাখ ইউরোর মধ্যে ক্ষতিপূরণ দেওয়ার পক্ষে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও