কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নদী ভাঙনের দুর্ভোগ থেকে মানুষকে রক্ষা করতে উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী: নিক্সন চৌধুরী

ইত্তেফাক ফরিদপুর সদর প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০২০, ২০:২৮

ফরিদপুরের সদরপুর উপজেলার ঢেউখালী ইউনিয়নের চন্দ্রপাড়া এলাকায় আড়িয়াল খাঁ নদের ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছেন ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন) আসনের সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরী ও পানি সম্পদ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কবির বিন আনোয়ার। পরে এক সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন তারা।



ভাঙন কবলিত এলাকা পরিদর্শন শেষে শুক্রবার বিকেলে স্থানীয় সুলতানীয়া উচ্চ বিদ্যালয় মাঠে এ সুধী সমাবেশের আয়োজন করা হয়। এ সময় তারা এলাকাবাসীকে আড়িয়াল খাঁ নদের ভাঙন রোধে ‘যা যা করার প্রয়োজন’ তা করা হবে মর্মে আশ্বাস দেন।

সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদারের সভাপতিত্বে ওই সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য নিক্সন চৌধুরী বলেন, ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন নদী ভাঙ্গন কবলিত একটি অবহেলিত জনপদ। দীর্ঘদিন ধরে এ অঞ্চলের মানুষ নদী ভাঙ্গনজনিত কারণে দুর্ভোগের মুখে রযেছে। এ অবস্থা থেকে মুক্তির জন্য উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতবছরই নদী ভাঙ্গন ঠেকাতে প্রায় ৬’শ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ভাঙ্গন কবলিত অন্যান্য এলাকাতেও ভাঙন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও