কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

ভিয়েতনামে আটকে পড়া ২৭ বাংলাদেশি নিয়ে মন্ত্রণালয়ের ব্যাখ্যা

বাংলা নিউজ ২৪ ঢাকা মেট্রোপলিটন প্রকাশিত: ০৬ জুলাই ২০২০, ১৮:৫৮

ভিয়েতনামে আটকে পড়া ২৭ বাংলাদেশি নাগরিক নিয়ে ব্যাখ্যা দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। সোমবার (৬ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ভিয়েতনামে বাংলাদেশ মিশন থেকে অবহিত করা হয়েছে, ২৭ বাংলাদেশি মানব পাচারের শিকার হয়ে হ্যানয়ের একটি হোটেলে অবস্থান করছেন।

ভিয়েতনামে বিদেশি কর্মীদের কাজের খুব বেশি সুযোগ নেই। তবে মানবপাচারের শিকার এসব বাংলাদেশি ভিয়েতনাম হয়ে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড বা এশিয়ার অন্য কোনো উন্নত দেশে যেতে চেয়েছিলেন। এই পরিপ্রেক্ষিতে গত ২ জুলাই ভিয়েতনামে আটকে পড়া বাংলাদেশিদের জন্য একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়। এই ফ্লাইটে ১১ জন বাংলাদেশি দেশে ফিরে আসেন।

এতে ২৭ বাংলাদেশি নাগরিকও ফেরার তালিকায় ছিলেন। তবে তারা ঘোষণা দেন, তাদের প্লেন ভাড়া বাংলাদেশ সরকারকে বহন করতে হবে। কোনো অবৈধ কর্মীকে দেশে ফেরতের জন্য প্লেন ভাড়া বহনে বাংলাদেশ সরকারের কোনো সুযোগ নেই। বিদেশে আটকে পড়া বাংলাদেশি যাত্রীদের প্লেন ভাড়া তাদেরই বহন করতে হয়। কোনো কোনো ক্ষেত্রে কর্মীদের প্লেন ভাড়া নিজ নিজ কোম্পানি বহন করে। তবে ভিয়েতনামে আটকে পড়া বাংলাদেশিদের কাজের ভিসা নেই। তারা সেখানে গিয়েছেন পর্যটক হিসেবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও