কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পুঁজিবাজারে সূচক বেড়ে লেনদেন শেষ

বাংলা নিউজ ২৪ ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) প্রকাশিত: ০৬ জুলাই ২০২০, ১৩:৫৮

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (৬ জুলাই) পুঁজিবাজারে সূচক বেড়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বাড়লেও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সামান্য কমেছে।  ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৩ পয়েন্ট বেড়ে ৩ হাজার ৯৯৪ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে যথাক্রমে ৯২১ ও ১৩৪২ পয়েন্টে অবস্থান করছে।  এদিন ডিএসইতে ১৫০ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে ৭৭ কোটি টাকার বেশি। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৭৩ কোটি টাকার। 

সোমবার ডিএসইতে ২৯৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ৫৭টির, কমেছে ২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২১৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

এদিন লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো-বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা, ইন্দোবাংলা, বিএসসিসিএল, ওয়াটা কেমিক্যাল, রেকিট বেনকেজার, প্রোগ্রেসিভ লাইফ, সামিট পাওয়ার, সেন্ট্রাল ফার্মা ও ফাইন ফুড।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও