কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সিলেট সীমান্তে ভারতীয়দের গুলিতে তিন মাসে চারজন নিহত

সংবাদ সিলেট জেলা প্রকাশিত: ০৫ জুলাই ২০২০, ২০:৩০

সিলেটের বিভিন্ন সীমান্তে গত তিন মাসে চার বাংলাদেশি নাগরিক ভারতীয় সীমান্তরক্ষী (বিএসএফ) ও খাসিয়া নাগরিকদের গুলিতে নিহত হয়েছেন। একই সময়ে আহত হয়েছেন আরো ৮ জন।

এমন তথ্য জানিয়েছেন বিজিবি সিলেট সেক্টরের অধীনস্থ ৪৮ নং ব্যাটালিয়নের পরিচালক ও অধিনায়ক লে. কর্ণেল আহমেদ ইউসুফ জামিল, পিএসসি। তিনি জানান, চলতি বছরের ২৩ মে থেকে এখন সিলেট জেলার গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর উপজেলার সীমান্তবর্তী জনসাধারণ গরু ও সুপারি চোরাচালান, আনারস, কাঁঠাল চুরি ইত্যাদি কারণে সীমান্ত আইন লঙ্ঘন করে অবৈধভাবে ভারতের অভ্যন্তরে যাতায়াত করছেন।

এর মাত্রা সম্প্রতি বৃদ্ধি পেয়েছে। গেল তিন মাসে এ ধরনের সীমান্ত অপরাধের কারণে ভারতীয় খাসিয়া নাগরিক ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-এর গুলিতে বাংলাদেশের ৪ নাগরিক নিহত ও ৮ জন আহত হয়েছেন।

এ ধরনের হত্যাকা- রোধ করতে বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছে বিজিবি। এ লক্ষ্যে স্থানীয় প্রশাসন, পুলিশ ও জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে সীমান্ত এলাকায় ব্যাপক জনসচেতনতামূলক কার্যক্রম, সীমান্ত এলাকার জনসাধারণের কর্মসংস্থানের প্রতি জোর দেয়া হচ্ছে।

একইসাথে হত্যা নিয়ে ভারতীয় সীমান্তরক্ষী (বিএসএফ) বরাবরে কড়া নিন্দা ও প্রতিবাদ জানানোর সিদ্ধান্তও হয়েছে। যারা বাংলাদেশি নাগরিক হত্যায় জড়িত, তাদের আইনের আওতায় নিয়ে আসার ব্যাপারে বিএসএফকে তাগদা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন সংশ্লিষ্টরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও