কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এএফসি কাপের আয়োজক হবে না বসুন্ধরা কিংস

জাগো নিউজ ২৪ ঢাকা প্রকাশিত: ০৫ জুলাই ২০২০, ১৮:৪৩

শেষ পর্যন্ত এএফসি কাপের আয়োজক হওয়ার আবেদন না করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন ক্লাব বসুন্ধরা কিংস। ক্লাবের সভাপতি ইমরুল হাসান জানিয়েছেন, ‘আমরা আবেদন করছি না। অতিরিক্ত ঝামেলা মাথায় নেয়ার চেয়ে দলের অনুশীলনে মনসংযোগ দেয়াটাই আমাদের কাছে গুরুত্বপূর্ণ।’ স্থগিত থাকা এএফসি কাপের খেলার নতুন সিডিউল ঘোষণা করেছে এএফসি। ‘ই’ গ্রুপের বাকি ১০ ম্যাচ হবে ২৩, ২৬ , ২৯ অক্টোবর এবং ১ ও ৪ নভেম্বর। প্রতিদিন দুটি করে ম্যাচ।

‘ই’ গ্রুপে আছে তিন দেশের ৪ দল। বাংলাদেশের বসুন্ধরা কিংস, ভারতের চেন্নাই সিটি এফসি এবং মালদ্বীপের টিসি স্পোর্টস ও মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব। সব ম্যাচই হবে সেন্ট্রাল ভেন্যুতে এ সিদ্ধান্ত আগেই নিয়েছিল এএফসি। শুক্রবার এই চারটি দলকেই এএফসি চিঠি দিয়েছিল, যারা আয়োজন করতে চায় তাদের ১৭ জুলাইর মধ্যে আবেদন করতে হবে। বসুন্ধরা কিংসের আগের থেকেই আয়োজক হওয়ার আগ্রহ কম ছিল। তারপরও এএফসির চিঠি পাওয়ার পর দ্বিধাদ্বন্দ্বে ছিল আবেদন করবে কি না তা নিয়ে। গতকাল রাতে নিজেরা বসে সিদ্ধান্ত নিয়েছে আয়োজক হওয়ার ঝামেলায় তারা যাবে না। ‘আমরা আবেদন করলেই যে এএফসি অনুমোদন দেবে তাও নয়।

কারণ, এখানে অনেক বিষয় আছে। প্রতিদিন দুটি করে ম্যাচ। ঢাকায় আমাদের ভেন্যু একটা। আবার গ্রুপের শেষ ম্যাচ দুটি হতে হবে একই সময়। তখন আমরা কিভাবে করবো? তাছাড়া ওই সময় করোনাভাইরাসের পরিস্থিতি কেমন থাকে সেটাও বড় একটা বিষয়। দলগুলো তিনদিন আগে আসবে। সবার কোভিড-১৯ পরীক্ষা করা, আইসোলেশনের ব্যবস্থা করা, নিরাপত্তা, চিকিৎসা- অনেক বিষয় জড়িয়ে আছে এখানে। তার চেয়ে ভালো আমরা দলের অনুশীলন নিয়ে মাথা ঘামাই। খেলা যেখানেই হোক খেলে আসবো’- বলছিলেন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান। যারাই আয়োজক হওয়ার আবেদন করবে তাদেরকে ২১ জুলাই এএফসি শর্তগুলো পাঠাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও