কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

রাজশাহীতে একদিনে ৮৪ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ১০৭২

বার্তা২৪ রাজশাহী প্রকাশিত: ০৫ জুলাই ২০২০, ০১:০৯

রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় ৮৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৭২ জনে। এ পর্যন্ত মারা গেছেন ১২ জন। সুস্থ হয়েছেন ১১৪ জন।

শনিবার (৪ জুলাই) রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ভাইরোলজি বিভাগের ল্যাবে রাজশাহীর ২১ জন এবং রামেক হাসপাতালের বর্হিবিভাগের ল্যাবে ৬৩ জনের করোনা রিপোর্ট পজিটিভ আসে।

রাত পৌনে ১২টার দিকে হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, শনিবার তাদের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৬৩ জনের রিপোর্ট পজিটিভ আসে।

তিনি আরও জানান, শনাক্তদের মধ্যে রামেক হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ ১৬ জন, রোগী ২২ জন, নগরীর বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দা ২১ জন, রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) কর্মী একজন, নিউ মার্কেটের ব্যবসায়ী পাঁচজন এবং চারঘাট উপজেলার একজন চিকিৎসক রয়েছেন।

এর আগে শনিবার সন্ধ্যা ৭টার দিকে রামেকের ভাইরোলজি বিভাগের ল্যাবের রিপোর্ট প্রকাশ করা হয়। সেখানেও ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৩৭ জনের করোনা পজিটিভ আসে। এর মধ্যে রাজশাহীর ২১ জন এবং নাটোরের ১৬ জন।

রাজশাহীর আক্রান্তদের মধ্যে মহানগরীর ১২ জন, তানোরের ছয়জন ও দুর্গাপুর উপজেলার তিনজনের করোনা শনাক্ত করা হয়। রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. বুলবুল হাসান এ তথ্য জানান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও