কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

কোহলিকে স্লেজিং করা মানে নিজের পায়ে কুড়াল মারা

প্রথম আলো প্রকাশিত: ০৪ জুলাই ২০২০, ২৩:৩০

বিরাট কোহলিকে স্লেজিং করার ভুল করতে চান না অস্ট্রেলিয়া ফাস্ট বোলার জশ হ্যাজেলউড। ভুল থেকে ভালোই শিক্ষা নিয়েছেন অস্ট্রেলীয় পেসাররা। ২০১৪-১৫ মৌসুমে ভারতের অস্ট্রেলিয়া সফরকে বিরাট কোহলিকে আউট করার জন্য ‘স্লেজিং’ করার পরিকল্পনা করেছিল অস্ট্রেলিয়ারা।

ডেভিড ওয়ার্নার ও মিচেল জনসন পুরো সিরিজ জুড়ে কোহলিকে স্লেজিং করেন। চার টেস্টের সেই সিরিজে কোহলির ব্যাট থেকে আসে চারটি সেঞ্চুরি। সেই বছরই অস্ট্রেলিয়া যাওয়ার আগে ইংল্যান্ড সফরে কোহলিকে মনে হয়েছিল পাড়ার ব্যাটসম্যান। জিমি অ্যান্ডারসন সুইং দিয়ে কোহলিকে আউট করছিলেন বলে কয়ে।

অস্ট্রেলীয়রা যেন স্লেজিং করে ঘুমন্ত সিংহকে জাগিয়ে তুলেছিল। এরপর থেকে কোহলিকে স্লেজিং করে আউট করার পরিকল্পনা বাদ দিয়েছে অস্ট্রেলীয়রা। অস্ট্রেলিয়া ফাস্ট বোলার জশ হ্যাজেলউড সম্প্রতি স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে বলছিলেন, ‘আমি ওর সঙ্গে কথা-কাটাকাটিতে জড়াতে চাই না।

আমার মনে হয় সে চায় যে বোলাররা তার সঙ্গে কথা বলুক। এটাই তার সেরা খেলাটা বের করে আনে। বিশেষ করে সে যখন ব্যাটিং করে তখন বোলারদের ওই ভুল করাটা ঠিক হবে না।’ ২০১৮-১৯ মৌসুমে ভারতের অস্ট্রেলিয়া সফরে ব্যাটিংয়ের সময় কোহলিকে কেউই স্লেজিং করেনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও