কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নমুনা দেয়ার পর আট প্রসূতির অস্ত্রোপচার করলেন চিকিৎসক

ডেইলি বাংলাদেশ কুষ্টিয়া প্রকাশিত: ০৪ জুলাই ২০২০, ২১:৩৪

কুষ্টিয়ায় সফর আলী নামে এক চিকিৎসকের বিরুদ্ধে করোনাভাইরাস পরীক্ষার নমুনা দিয়ে কোনো স্বাস্থ্যবিধি না মেনে আট প্রসূতির অস্ত্রোপচার করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই চিকিৎসকের হাতে অস্ত্রোপচার হওয়া প্রসূতি ও নবজাতকদের করোনায় সংক্রমিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

অভিযোগে জানা যায়, গত বুধবার ওই চিকিৎসক করোনা শনাক্তের জন্য নমুনা দেন। এর পরদিন অর্থাৎ বৃহস্পতিবার দিনভর অস্ত্রোপচারে ব্যস্ত সময় পার করেন তিনি। ওই দিন সকাল থেকে রাত ১০টা পর্যন্ত জেলার দৌলতপুর উপজেলার বিভিন্ন ক্লিনিকে তিনি অন্তত আটটি প্রসূতির অস্ত্রোপচার করেন। ওই দিন রাতেই চিকিৎসকের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

সফর আলী গোপালগঞ্জে শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (গাইনি)। তার বাড়ি কুষ্টিয়া দৌলতপুর উপজেলায়। এ ব্যাপারে চিকিৎসক সফর আলী বলেন, পজিটিভ শনাক্ত হওয়ার খবর জানার পরপরই অস্ত্রোপচার কক্ষ ছেড়ে বাড়ি চলে আসি। তবে আমার শরীরে করোনার কোনো উপসর্গ নেই। হালকা জ্বর ছিল, সেটাও নেই। অস্ত্রোপচার করা রোগীরা ভালো আছে। তাদেরও কোনো সমস্যা নেই।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত নয়টায় কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে প্রাপ্ত ফলাফল পাঠানো হয়। এতে সফর আলীকে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত করা হয়। বিষয়টি রাতেই চিকিৎসক সফর আলীকে ফোনে জানিয়ে দেয়া হয়। গত বুধবার সকালে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও