কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ডিএনসিসির ‘চিরুনি অভিযানের’ প্রথম দিনে ৯১ স্থাপনায় মিললো এডিসের লার্ভা

বণিক বার্তা প্রকাশিত: ০৪ জুলাই ২০২০, ১৭:২৮

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে দ্বিতীয় পর্যায়ে ১০ দিনব্যপী বিশেষ পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। মেয়র আতিকুল এ অভিযানকে ‘চিরুনি অভিযান’ বলে ঘোষণা দিয়েছেন। আজ শনিবার অভিযানের প্রথম দিনে ৯১টি বাড়ি বা স্থাপনায় এডিসের লার্ভা পাওয়া গেছে। এসব বাড়ি বা স্থাপনাকে ১২টি মামলায় মোট ১ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে গত ৬ থেকে ১৫ জুন প্রথম পর্যায়ের বিশেষ পরিচ্ছন্নতা অভিযান চালায় ডিএনসিসি। আজ ৭ জুলাই থেকে দ্বিতীয় পর্যায়ে অভিযান সফল করতে গতকাল শুক্রবার রাত ৮টায় মেয়র মহোদয়ের সভাপতিত্বে একটি অনলাইন সভা অনুষ্ঠিত হয়। যেখানে ডিএনসিসির সকল বিভাগীয় প্রধান, উর্দ্ধতন কর্মকর্তা ও কীটতত্ত্ববিদগণ অংশগ্রহণ করেন। ডিএনসিসি মেয়র এবার চিরুনি অভিযান চলাকালে ভ্রাম্যমাণ আদালত আরও জোরদার করার নির্দেশ প্রদান করেন। যেসব ক্ষেত্রে ভবন বা স্থাপনার মালিক পাওয়া যাবে না, সেসব ক্ষেত্রে প্রয়োজনে নিয়মিত মামলা করা হবে।

আজ শনিবার সকাল ১০টা থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৫৪টি ওয়ার্ডে একযোগে বিশেষ এই পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে। আজ মোট ১২ হাজার ৬১৯ টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ৯১টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া ৮ হাজার ৭৬৪টি বাড়ি বা স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এসময়ে ১২টি মামলায় মোট ১ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যান্য বাড়ি ও স্থাপনার মালিককে সতর্ক করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও