কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মালয়েশিয়ার সেই ‘হিরো’ বিশেষ সম্মানে ভূষিত

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৪ জুলাই ২০২০, ১৫:৪৯

ডা. নূর হিশাম আব্দুল্লাহকে বিশেষ সম্মানে ভূষিত করেছে ইউনিভার্সিটি কেবাংসান মালয়েশিয়া (ইউকেএম)। শুক্রবার ৩ জুলাই ‘ইউকেএময়ে’র অনুষদের ‘সংঞ্জান কেনকানা’ পুরস্কার ঘোষণা করা হয়।

দেশটির স্বাস্থ্য সেবায় বিশেষ অবদানের ক্ষেত্রে ইউকেএমের প্রাক্তন শিক্ষার্থী বর্তমান স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক দাতুক ডা. নূর হিশাম আব্দুল্লাহকে ২০১৯ সালের মেডিকেল অনুষদে এ সম্মানে ভূষিত করা হয়।সম্মাননা ঘোষণার পর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল অনুষদকে ধন্যবাদ জানিয়ে ডা. নূর হিশাম আব্দুল্লাহ তার ফেসবুক পোস্টে লিখেছেন, ‘এই পুরস্কার ইউকেএম’র মেডিকেল অনুষদের সকল প্রভাষকদের প্রতিশ্রুতিবদ্ধতা ও উৎস্বর্গের স্বীকৃতি এবং এটি স্বাস্থ্যকর্মীদের শ্রেষ্ঠত্বের বহিঃপ্রকাশ’।

‘তারা বিশেষ মানব, যারা প্রতিশ্রুতিবদ্ধ, উৎপাদনশীল, উদ্ভাবনী এবং সর্বদা প্রত্যাশার বাইরে জনগণের পক্ষে সর্বোত্তম পরিষেবা প্রদানে সচেষ্ট। তারা সর্বদা নিষ্ঠার সাথে স্বাস্থ্যসেবার গুণমানকে উন্নত করতে দায়িত্ব পালন করে চলেছেন। যারা এখনও স্বাস্থ্যসেবাতে রয়েছেন এবং অবসর নিয়েছেন তাদের সকলকে তিনি তার সর্বোচ্চ প্রশংসা এবং ধন্যবাদ জানিয়েছেন।

এদিকে নোভেল করোনা সংক্রমণরোধে মালয়েশিয়াজুড়ে ডা. নূর হিশাম আব্দুল্লাহর কৌশল প্রয়োগে জাতীয় নায়কের খেতাবে ভূষিত করেছেন দেশের জনগণ। পাশাপাশি কোভিড-১৯ পরিস্থিতি সফলভাবে মোকাবিলা ও সুকৌশলে পরিচালনা করায় সম্প্রতি চীনের একটি টিভি স্টেশন বিশ্বের শীর্ষস্থানীয় চিকিৎসকদের মধ্যে মালয়েশিয়ার স্বাস্থ্য মহাপরিচালক ডা. নূর হিশাম আব্দুল্লাহকে অন্যতম হিসেবে চিহ্নিত করেছে।

চীনা গ্লোবাল টিভি নেটওয়ার্কের (সিজিটিএন) এক প্রতিবেদনে বলা হয়েছে, কোভিড-১৯ ভাইরাসের বিস্তার ঠেকানোর লড়াইয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্টনি ফৌসি এবং নিউজিল্যান্ডের স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক অ্যাশলে ব্লুমফিল্ড-এর পাশাপাশি ডা. হিশাম শীর্ষস্থানীয় চিকিৎসকের একজন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও