কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ট্রুডোর বাসভবনের কাছ থেকে অস্ত্রধারী আটক

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০৪ জুলাই ২০২০, ১১:৩১

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও গভর্নর জেনারেল জুলি পায়েটের বাসভবনের কাছ থেকে এক অস্ত্রধারী সেনা সদস্যকে আটক করা হয়েছে।
সশস্ত্র ওই সেনা সদস্য কেনো প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন এলাকায় প্রবেশ করেছিলেন তা এখন পর্যন্ত জানানো হয়নি। এছাড়া গ্রেফতার অস্ত্রধারীর নাম পরিচয় জানানো হয়নি। কানাডার নিরাপত্তা বাহিনী জানিয়েছে, সেনাবাহিনীর ওই সদস্যকে অস্ত্রসহ বৃহস্পতিবার গ্রেফতার করা হয়েছে।

দেশটির পুলিশ বলছে, গ্রেফতার কানাডা সামরিক বাহিনীর ওই সদস্যের বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ আনা হয়েছে। অটোয়ায় অবস্থিত প্রধানমন্ত্রী ও গভর্নর জেনারেলের সরকারি বাসভবনের খুব কাছাকাছি এলাকায় অবৈধভাবে প্রবেশ করেছিলেন ওই সশস্ত্র সেনাসদস্য।

পুলিশ এক বিবৃতিতে জানায়, সন্দেহভাজন ওই অস্ত্রধারী ব্যক্তি গাড়িটি নিয়ে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের দিকে যেতে থাকেন। একপর্যায়ে গাড়ি নষ্ট হলে তিনি পায়ে হেঁটেই প্রধানমন্ত্রীর বাসভবনের দিকে অগ্রসর হন। কোনো অঘটন ছাড়াই তাকে আটক করে সেখানে টহলরত পুলিশ।

শুক্রবার দ্য রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, তাদের ধারণা ওই ব্যক্তি একা ছিলেন। গ্রেফতার ওই ব্যক্তি কানাডার সশস্ত্র বাহিনীর একজন সদস্য বলে নিশ্চিত হয়েছেন তারা। এছাড়া সন্দেহভাজন ওই ব্যক্তির বিরুদ্ধে কয়েকটি অভিযোগ আনা হলেও ঠিক কী কী অভিযোগ আনা হয়েছে তা জানায়নি রয়্যাল পুলিশ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও