কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

আসিফ মাহমুদরাই দেশের সত্যিকারের হিরো : রুবেল

এনটিভি 1. বাংলাদেশ প্রকাশিত: ০৪ জুলাই ২০২০, ১০:১০

কোভিড-১৯-এর ভ্যাকসিন উদ্ভাবনের দাবি করেছে ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান গ্লোব ফার্মাসিউটিক্যালস গ্রুপ অব কোম্পানিজ লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান গ্লোব বায়োটেক লিমিটেড। বাংলাদেশে প্রথমবার কোনো প্রতিষ্ঠান এই টিকা উদ্ভাবনের দাবি করল। কিন্তু ভ্যাকসিন উদ্ভাবনের দাবি করে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার শিকার হয়েছেন গ্লোব বায়োটেক লিমিটেডের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার অ্যান্ড ইনচার্জ ড.আসিফ মাহমুদ। এমন পরিস্থিতিতে  হাসি-ঠাট্টাকারীদের নিয়ে কড়া সমালোচনা করেছেন জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেন। অভিজ্ঞ এই পেসারের মতে, আসিফ মাহমুদরাই এ দেশের সত্যিকারের হিরো।

এক সংবাদ সম্মেলনে গ্লোব ফার্মাসিউটিক্যালস গ্রুপ অব কোম্পানিজ লিমিটেড কোভিড-১৯-এর টিকা উদ্ভাবনের দাবি করে। সংবাদ সম্মেলনে ড. আসিফ টিকা সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা দিতে গিয়ে আবেগে কান্না করে দেন। এর পরেই আসিফ মাহমুদের পক্ষে-বিপক্ষে নানা কথা উঠেছে। এক পক্ষ গর্ব করছে, আরেক পক্ষ করছে সমালোচনা। এমন অবস্থায় দেশের সত্যিকারের নায়কদের কদর না করায় সমালোচকদের তিরস্কার করেছেন রুবেল। সামাজিক যোগাযোগমাধ্যমে রুবেল লিখেছেন, ‘আসিফ মাহমুদ ভাই যখন বলছিলেন, যে আমরা করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার করেছি, কথাটি বলতে বলতেই উনার কান্না চলে আসছে!

বাংলাদেশের একটি প্রতিষ্ঠান সাহস নিয়ে দাবি তো করতে পারল যে তারা আবিষ্কার করছে, সফল হোক ব্যর্থ হোক, সেটা পরের বিষয়। অথচ আমরা একটা অভিনন্দন পর্যন্ত জানালাম না। চীন বা আমেরিকা এই দাবি করলে এই আমরাই আবার অভিনন্দন জানিয়ে বাংলার আকাশ-বাতাস মাতিয়ে দিতাম।’ এরপর রুবেল যোগ করেন, ‘বিন্দু পরিমাণ কৃতজ্ঞতাবোধ আমাদেরই নেই, এ জন্য এ দেশে জ্ঞানী মানুষ জন্মায় না। কারণ, জ্ঞানীদের কদর এ দেশে নেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও