কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

এমপি রুস্তুম আলী ফরাজীর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ

পূর্ব পশ্চিম প্রকাশিত: ০১ জুলাই ২০২০, ২২:০০

টেন্ডারে হস্তক্ষেপসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে পিরোজপুরের মঠবাড়িয়ার (পিরোজপুর-৩ আসন) সংসদ সদস্য (এমপি) ডা. রুস্তুম আলী ফরাজীর বিরুদ্ধে। এসব অভিযোগে মঙ্গলবার (৩০ জুন) রাতে উপজেলা পরিষদের হলরুমে উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন সংবাদ সম্মেলনও করেন। এর আগে একই দিন সন্ধ্যায় উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে এমপির বিরুদ্ধে ঝাড়ু মিছিল ও পথসভা করেন উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানরা। সম্পর্কিত খবর বাজেট প্রত্যাখ্যান করে কপি ছিঁড়ে ফেললেন বিএনপির এমপিরাপিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দম্পতির মৃত্যুপাপুলের কাছ থেকে ঘুষ নেয়ায় কুয়েতি মেজর জেনারেল বরখাস্ত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন উপজেলা পরিষদের সব কাজে স্থানীয় এমপি ডা. রুস্তুম আলী ফরাজী ক্ষমতার অপব্যবহার করেন বলে অভিযোগ করেন।

এ সময় অভিযোগ করা হয়, এডিপির টেন্ডার এমপির হস্তক্ষেপে বাতিল করা হয়। এমপির হুমকির কারণে সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এডিপি বাস্তবায়নের উদ্যোগ নিতে পারেননি। বর্তমান ইউএনও ঊর্মী ভৌমিক দায়িত্ব গ্রহণের পর এমপির হুমকি ও পরামর্শে এডিপি বাস্তবায়নে বিলম্ব ঘটান। জানা গেছে, গত বৃহস্পতিবার (২৫ জুন) ওই উপজেলায় এডিপির আওতায় ১২ প্যাকেজের প্রায় ৬১ লাখ টাকার একটি টেন্ডার হয়। ওই টেন্ডারে অনিয়মের অভিযোগ এনে ও ওই টেন্ডার বাতিলের দাবিতে স্থানীয় ঠিকাদাররা পরের দিন শুক্রবার (২৬ জুন) বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন।

এ সময় উপজেলা প্রকৌশলী কাজী আবু সাঈদ জসীমের অপসারণ দাবি করেন তারা। ওই টেন্ডার কেন বাতিল করা হবে না এ মর্মে স্থানীয় ঠিকাদার মো. লোকমান হোসেন খানের পক্ষে গত ২৯ জুন পিরোজপুর জজ কোর্টের অ্যাডভোকেট নারায়ণ চন্দ্র বেপারী ওই টেন্ডারের প্রজেক্ট সিলেকশন কমিটির সভাপতি, সদস্য ও সদস্য সচিবকে লিগ্যাল নোটিশ দেন। গত ৩০ জুনের মধ্যে কাজ শেষ করে টাকা তোলার বিধান থাকলেও এসব সমস্যার কারণে ওই কাজ শুরু করতে দেরি হওয়ায় কাজের টাকা ৩০ জুন ফেরত যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও