কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

শক্তিশালী ব্যাটারির ফোন ভিভো ওয়াই৫০

ঢাকা টাইমস প্রকাশিত: ০১ জুলাই ২০২০, ২০:০০

দেশের বাজারে পাওয়া যাচ্ছে ভিভোর শক্তিশালী ব্যাটারির ফোন ওয়াই৫০। দেশের বাজারে উন্মোচনের এক সপ্তাহের মধ্যেই সাড়া ফেলেছে ভিভো ওয়াই৫০। ৮ জিবি র‌্যামের এই স্মার্টফোনটিতে রয়েছে ৫০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। এছাড়াও ভিভো ওয়াই৫০ ফোনে যুক্ত করা হয়েছে পাঁচটি ক্যামেরা।

বাংলাদেশের বাজারে নতুন এই স্মার্টফোনটি উন্মোচন করা হয় গত ১৮ জুন। এরপর টানা ছয়দিন প্রি-বুকিংয়ের পর ২৪ জুন বাজারে আসে স্মার্টফোনটি। বাংলাদেশে ভিভো ওয়াই ৫০’ এর দাম রাখা হয়েছে ২২ হাজার ৯৯০ টাকা। পাওয়া যাচ্ছে আইরিশ ব্লু ও পার্ল হোয়াইট রঙে। চীন ও ভারতের বাজারের পর বাংলাদেশেও বেশ নজর কেড়েছে ভিভো ওয়াই ৫০।

ভিভো ওয়াই৫০ এর স্টোরেজ, ক্যামেরা ও ব্যাটারি অনেক বেশি উন্নত ও শক্তিশালী হলেও- করোনাকালীন সময়টাকে মাথায় রেখে এর মূল্য রাখা হয়েছে মধ্য ক্রয়সীমার মধ্যে। আর তাই বিক্রি শুরুর প্রথম সপ্তাহেই গ্রাহকদের কাছ থেকে রেকর্ড পরিমাণ সাড়া পেয়েছে ভিভো ওয়াই ৫০।

‘ভিভো ওয়াই ৫০’ স্মার্টফোনটির ডিসপ্লে ৬ দশমিক ৫৩ ইঞ্চি। এতে আছে ৫০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। ভিভো ওয়াই ৫০’ এর র্যাম ৮ জিবি এবং রম ১২৮ জিবি। ছবির জন্য ওয়াই৫০ ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। রিয়ার ক্যামেরাগুলো হলো ১৩ মেগাপিক্সেলের (এমপি) প্রাইমারি সেন্সর, ৮ এমপির আলট্রা ওয়াইড সেন্সর, ২ এমপির ম্যাক্রো লেন্স এবং ২ এমপির ডেপথ সেন্সর ক্যামেরা। এছাড়া সেলফি ক্যামেরায় আছে ১৬ এমপির হাই ডাইনামিক রেঞ্জ (এইচডিআর) ক্যামেরা সেন্সর।

এর আগে চলতি মাসের শুরুতে ভিভো আনে স্মার্টফোন ভিভো ভি ১৯ । ভিভো ভি ১৯’ এর মতো ভিভো ওয়াই ৫০’ ফোনেও যুক্ত করা হয়েছে আইভিউ ডিসপ্লে । ফোনটির রেজুলেশন ২৩৪০x ১০৮০ পিক্সেল। ভিভো ওয়াই ৫০ এর স্ক্রিন টু বডি রেশিও ৯০ দশমিক ৭ শতাংশ। স্মার্টফোনটি পরিচালিত হবে স্ন্যাপড্রাগন ৬৬৫ এসওসি মোবাইল প্ল্যাটফর্ম দিয়ে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও