কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

‘গলায় কার্ড ঝুলালে করোনা হবে না’ বলে প্রতারণা

এনটিভি প্রকাশিত: ৩০ জুন ২০২০, ২২:৪০

ঢাকা জেলা প্রশাসন ও ঔষধ প্রশাসন অধিদপ্তর অভিযান চালিয়ে বেশকিছু কার্ড উদ্ধার করেছে। বলা হচ্ছে, এই কার্ড গলায় ঝুলিয়ে রাখলে এক মাস করোনা হবে না। প্রশাসন বলছে, এটা প্রতারণা।

রাজধানীর চিকিৎসা সরঞ্জাম বিক্রির সর্ববৃহৎ পাইকারি বাজার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ভবনে জেলা প্রশাসন ও ঔষধ প্রশাসন অধিদপ্তর যৌথভাবে গতকাল সোমবার দিনব্যাপী অভিযান পরিচালনা করে ‘ভাইরাস শাট আউট কার্ড’ উদ্ধার করে। এ সময় তিনটি প্রতিষ্ঠানকে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। আজ মঙ্গলবার এ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহনাজ হোসেন ফারিবা বলেন, ‘একটি কার্ড ঘাড়ে রাখলে এক মাস করোনামুক্ত থাকবে- এমন বিজ্ঞাপন দিয়ে ক্ষতিকর চিকিৎসা সামগ্রী বিক্রি করা হচ্ছিল। এটা এক ধরনের প্রতারণা।’

এ জন্য বায়োমেডিকস নামে প্রতিষ্ঠানকে ভাইরাস শাট আউট কার্ড ও নকল হ্যান্ড স্যানিটাইজার রাখায় ৫০ হাজার টাকা জরিমানা, বায়োনিডস নামের একটি প্রতিষ্ঠানকে ভাইরাস শাট আউট কার্ড রাখায় ৫০ হাজার টাকা জরিমানা এবং আজমেরি কমপ্লেক্সকে নকল ও অননুমোদিত কেএন৯৫ মাস্ক মজুদ ও বিক্রি করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে এসব নকল জিনিস ধ্বংস করা হয়। অভিযানকালে এসব কারণে সাতটি মামলা দেওয়ার নির্দেশ দেন আদালত।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও