কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

ফ্রন্টলাইনে লড়ে সিঙ্গাপুরে ‘হিরো’ বাংলাদেশি ডাক্তার

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ৩০ জুন ২০২০, ২০:৪৪

ডা. মুনতাসির সিঙ্গাপুর প্রবাসীদের কাছে পরিচিত মুখ। তিনি দেশটির সেনকাং জেনারেল হাসপাতালে সার্জারি বিশেষজ্ঞ হিসেবে কর্মরত। সম্প্রতি স্থানীয় একটি গণমাধ্যমে বাংলাদেশি এই চিকিৎসককে নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রতিবেদনের চুম্বক অংশ তুলে ধরা হলো।

জানা গেছে, করোনাভাইরাস মহামারি প্রথম যখন সিঙ্গাপুরে শুরু হয়েছিল তখন ডা. মুনতাসির পার্থ অস্ট্রেলিয়ায় ছিলেন। সেখানে তিনি শীর্ষস্থানীয় সার্জনের সঙ্গে ৬ মাসের ফেলোশিপে অংশ নিয়েছিলেন। দেশটিতে করোনা পরিস্থিতি খারাপের দিকে যাওয়ায় বিদেশে অবস্থানরত মুনতাসিরসহ সহকর্মীদের মার্চের শেষ দিকে সিঙ্গাপুরে ফেরানোর সিদ্ধান্ত হয়।

সিঙ্গাপুরে ফেরত আসার পর তাকে বাধ্যতামূলক ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। ডা. মুনতাসির সিঙ্গাপুরের অভিবাসী শ্রমিকদের ডরমেটরিতে প্রথম ভাইরাসের খবর পান। রাতারাতিই বদলে যায় দেশটির করোনা প্রেক্ষাপট। একটি বিভীষিকাময় পরিস্থিতির সৃষ্টি হয় এবং আতঙ্কিত হয়ে পড়ে শহরের অভিবাসীরা।

তিনি তাৎক্ষণিক বুঝতে পারেন তার কী করা উচিত। কোয়ারেন্টাইন শেষে কাজে যোগদান করেন। এরপর শুরু হয় অমানবিক পরিশ্রম। ‘এসএইচএন (স্টেহোম) শেষ হওয়ার আগেই ফোন আসে হাসপাতাল থেকে। আমাকে নির্দেশনা দেয়া হয়। এরপর করোনা মোকাবিলায় মাঠে নেমে যাই’।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও