কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শচীন’স সসেজ, গাঙ্গুলি’স গ্রিল, মিয়াঁদাদ ম্যাজিক ম্যাঙ্গো জুস...

বার্তা২৪ প্রকাশিত: ৩০ জুন ২০২০, ১১:২২

-থাকার জন্য ভালো হোটেল এবং খাওয়ার জন্য ব্যতিক্রমী রেস্টুরেন্ট খুঁজছেন আপনি?

কোনো চিন্তা নেই। মাসুদ পারভেজকে একটা ফোন করুন। সমস্যার সমাধান! শুধু ভালো ক্রিকেট সাংবাদিকই নয়, মাসুদ পারভেজ ভোজনের ব্যাপারেও একেবারে আর্টিস্ট পর্যায়ের! খাওয়া, ভোজন, মেন্যু সেটের দক্ষতায় মাসুদ দারুণ চৌকস। ক্রিকেট নিয়ে রিপোর্টে যেমন চুজি ও পরিশ্রমী। ভোজন আয়োজনেও অমনই ব্যতিক্রমী। কলম্বোর ক্রিকেট ক্লাব ক্যাফের ঠিকানা তার কাছ থেকে পাওয়া।

২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ পর্ব শেষ পাল্লেকেলেতেই। বাংলাদেশ দল আগেভাগেই বিদায় নিয়ে দেশে ফিরে গেল। আমরা সাংবাদিকরা রয়ে গেলাম। সেমিফাইনাল-ফাইনাল কাভার করে ফিরব। মাঝে একদিন কোনো ম্যাচ নেই। ক্রিকেটহীন সেই দিনেই চলে গেলাম মাসুদের দেওয়া ঠিকানা খুঁজে, কলম্বোর দি ক্রিকেট ক্লাব ক্যাফেতে। ১২ ফ্লাওয়ার রোড, কলম্বো। আমার হোটেল থেকে ট্যাক্সিতে মিনিট পনের সময় লাগল। লাঞ্চ ওখানেই করব সেই সময় নিয়েই গেলাম।

কলম্বোর আর দশটা ক্যাফে-রেস্টুরেন্টের মতোই প্রবেশদ্বার এবং বাইরে পাতা, কাঠ ও বেতের চেয়ার-টেবিল। তবে বারান্দা টপকে ক্যাফে’র ভেতরের পুরোটা জুড়ে ক্রিকেট আর ক্রিকেট! সিটিং থেকে শুরু করে সাজসজ্জার পুরোটা জুড়েই ক্রিকেটময়! টেস্ট এবং ওয়ানডে ক্রিকেট খেলুড়ে বিভিন্ন দেশের পতাকা ঝুলছে দেয়ালের সঙ্গে। বিভিন্ন সারিতে ঝুলছে স্মারক ক্রিকেট ব্যাট। তাতে বিভিন্ন দেশের ক্রিকেট তারকাদের অটোগ্রাফ। নিউজিল্যান্ড দলের একটা সোয়েটারও চমৎকার শৈল্পিক কায়দায় দেয়ালের সঙ্গে গেঁথে রাখা হয়েছে। পত্রিকার পাতা কেটে ছবির ফ্রেমে বাঁধাই করা কয়েকটা ম্যাচের রিপোর্টও পড়া গেল।

গর্বের সঙ্গে গ্যাব্রিয়েলা জানালেন-‘এই সব পত্রিকার কাটিং যোগাড় করতে আমার কষ্ট হয়েছে। এর মধ্যে কয়েকটা পত্রিকা আবার ৫০/৬০ বছর পুরনো।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও