কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনা আক্রান্ত প্রতিরক্ষা সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরীর মৃত্যু

বণিক বার্তা প্রকাশিত: ২৯ জুন ২০২০, ১২:০৩

মারা গেছেন করোনাভাইরাসে আক্রান্ত প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী (ইন্না...রাজিউন)। আজ সোমবার সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।আবদুল্লাহ আল মোহসীন সপ্তাহ দুয়েক আগে সচিব থেকে সিনিয়র সচিব পদে পদোন্নতি পেয়েছিলেন। এর আগে গত মে মাসের শেষ দিকে তার দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সিএমএইচে ভর্তি করা হয়।সিনিয়র সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী ১৯৬৩ সালের ১ জানুয়ারি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় জন্মগ্রহণ করেন।


তিনি ১৯৮২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকা বিজ্ঞান বিষয়ে বিএসসি (সম্মান) এবং ১৯৮৩ সালে এমএসসিতে উত্তীর্ণ হন। পরে তিনি ঢাকার নর্দার্ন বিশ্ববিদ্যালয় থেকে গভর্নেন্স স্টাডিজে এম এ ডিগ্রি অর্জন করেন। পাশাপাশি তিনি পরিকল্পনা ও উন্নয়ন, আর্থিক অর্থনীতি ও অর্থনৈতিক ব্যবস্থাপনা, স্বাস্থ্য ব্যবস্থাপনা, বাণিজ্য উন্নয়ন, ক্রয় ও সরবরাহ ইত্যাদি বিষয়ে দেশে এবং বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ নেন।এ বছরের ৮ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব পদে নিয়োগ পান বিসিএস (প্রশাসন) ১৯৮৫ ব্যাচের কর্মকর্তা আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী।


এর আগে তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ছিলেন। এছাড়া তিনি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও