কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাফল্য পেতে সাদা মানুষের দ্বিগুণ ভালো হতে হয় : ইদ্রিস

এনটিভি প্রকাশিত: ২৮ জুন ২০২০, ১৩:৪৫

বর্ণবাদকে কেন্দ্র করে বিশ্বে নানা অপ্রীতিকর ঘটনা নতুন নয়। সম্প্রতি যুক্তরাষ্ট্রে পুলিশের হাতে জর্জ ফ্লয়েডের নির্মম মৃত্যুতে নতুন করে সামনে চলে আসে বর্ণবাদের বিষয়টি। তবে হলিউড তারকা ইদ্রিস এলবা জানিয়েছেন, নিজের তারকাখ্যাতি তাঁকে বর্ণবাদের প্রতিরোধী করে তোলে না।

এলবার মতে, জীবনে সফল হওয়ার জন্য ‘সাদা মানুষের চেয়ে দ্বিগুণ ভালো’ হতে হবে। মার্কিন একটি সংবাদমাধ্যমের বরাত দিয়ে এই তথ্য জানানো হয় ভারতের ফ্রি প্রেস জার্নালের প্রতিবেদনে। এতে আরো জানানো হয়, ‘প্যাসিফিক রিম’ তারকা ইদ্রিস এলবা সম্প্রতি একটি সরাসরি প্রশ্নোত্তর পর্বে অংশ নেন। ওই আয়োজনে তিনি বর্ণবাদ সম্পর্কে নিজের ভাবনা তুলে ধরেন।

এতে আরো জানানো হয়, ‘প্যাসিফিক রিম’ তারকা ইদ্রিস এলবা সম্প্রতি একটি সরাসরি প্রশ্নোত্তর পর্বে অংশ নেন। ওই আয়োজনে তিনি বর্ণবাদ সম্পর্কে নিজের ভাবনা তুলে ধরেন। ‘বর্ণবাদ এড়িয়ে আমার সাফল্য আসেনি। বর্ণবাদ সম্পর্কে আমাকে জিজ্ঞেস করা মানে আমি কতক্ষণ ধরে শ্বাস নিচ্ছিলাম সেটি জিজ্ঞেস করার মতো,’ বলেন ইদ্রিস এলবা। View this post on Instagram You shape your reality with other people, whether that be your romantic partner, your business partner, your friend, or your family member. We call this coupledom. To activate a dream, or accomplish a goal, it helps to have a partner. We want to know how you live the dream and achieve your goals, together. Join the movement at www.sablelabs.co for a chance to share your story with the world. #coupledom #coupleup #sablelabs A post shared by Idris Elba (@idriselba) on Feb 14, 2020 at 10:07am PST এলবা আরো বলেন, ‘আপনি যতক্ষণ না সফল হচ্ছেন বা আপনি সিস্টেমকে পরাজিত করতে পারছেন, ততক্ষণ এটি (বর্ণবাদ) আপনার সঙ্গে থাকে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও