কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনার তীব্রতা সামলাতে হিমশিম খাচ্ছে দিল্লি: কেজরিওয়াল

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৭ জুন ২০২০, ২৩:৫৭

মহামারি করোনাভাইরাস যে গতিতে ছড়িয়ে পড়েছে তাতে করে স্বাস্থ্য ব্যবস্থা মারাত্মক এক চ্যালেঞ্জের মুখে পড়েছে বলে জানিয়েছেন ভারতের জাতীয় রাজধানী অঞ্চল দিল্লির রাজ্য সরকারের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। শনিবার বিবিসির এক অনলাইন প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

আম আদমি পার্টির নেতা বলেন, জুনের শুরু থেকেই মহামারি করোনার সংক্রমণ বাড়তে শুরু করার পর হাসপাতালের বেডের সংকট দেখা দিয়েছে। সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। রাজ্য হিসেবে ভারতে করোনায় সবচেয়ে বিপর্যস্ত অঞ্চলের একটি দিল্লিতে আক্রান্ত ৭৩ হাজারের অন্তত আড়াই হাজার মারা গেছে।

তবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ভাইরাসটি প্রতিরোধে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ভারত অনেক ভালো অবস্থানে রয়েছে। ভার্চুয়াল বক্তব্যে তিনি বলেন, মার্চেই দেশজুড়ে কঠোর লকডাউন জারি এবং নানা পদেক্ষেপ এর কারণ। ‌‘ভারতে করোনায় সুস্থতার হার বাড়ছে’ বলেও জানান তিনি।

অথচ শনিবার গোটা ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ছাড়িয়েছে। একইদিনে কোভিড-১৯ রোগে আক্রান্ত হওয়ার পর মৃতের সংখ্যাও ছাড়িয়েছে ১৫ হাজার। বিশেষ করে চলতি মাসে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। বিশ্বের শীর্ষ আক্রান্ত দেশের তালিকায় ভারতের অবস্থান এখন চতুর্থ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও