কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্বাস্থ্য মন্ত্রণালয়েই আক্রান্ত ৯০ জন, অস্বাভাবিক বলছেন জনপ্রশাসন সচিব

সময় টিভি প্রকাশিত: ২৭ জুন ২০২০, ১৫:৩৪

দেশের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার কথা যাদের সেই স্বাস্থ্য মন্ত্রণালয়েই অন্তত ৯০ জন করোনা আক্রান্ত। সচিবালয়ের সুরক্ষিত পরিবেশে একটি মন্ত্রণালয়েই এত কর্মকর্তা-কর্মচারী সংক্রমিতের ঘটনাকে অস্বাভাবিক মনে করছেন জনপ্রশাসন সচিব। প্রশ্ন তুলেছেন তাদের স্বাস্থ্যবিধি মানা নিয়ে।

তবে স্বাস্থ্যমন্ত্রীর দাবি, কাজের বিঘ্ন ঘটছে না তাতে। দেশে কোভিড আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। চিকিৎসা খাতে নানা অব্যবস্থাপনার অভিযোগ উঠছে হরহামেশাই। এ সময়টাতে সবচেয়ে বেশি সক্রিয় থাকার কথা স্বাস্থ্য মন্ত্রণালয়ের। কিন্তু সেখানেই করোনার ভয়াল থাবা।

সাধারণ ছুটির পর সচিবালয়ে কাজ শুরু হয় ২৭ এপ্রিল। ২৩ এপ্রিল অর্থ মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, দায়িত্ব পালনকালে আক্রান্ত হলে সরকারি কর্মচারীরা ৫ থেকে ১০ লাখ টাকা পাবেন। সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগে ৩শ আর স্বাস্থ্য শিক্ষা বিভাগে জনবলের সংখ্যা ১৮০ জন। তাদের মধ্যে ৯০ জনই এখন কোভিড রোগী। গত সপ্তাহে একদিনে ২০ জনের নমুনা পরীক্ষাতেই শনাক্ত হয়েছেন ১৮ জন। এক মন্ত্রণালয়ে এতজন আক্রান্ত হওয়ার ঘটনাকে স্বাভাবিক মনে করছেন না জনপ্রশাসন সচিব।

জনপ্রশাসন মন্ত্রণালয় সচিব শেখ ইউসুফ হারুন বলেন, এটা খুবই অস্বাভাবিক, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব আক্রান্ত হয়ে গেলে আমাদের স্বাস্থ্য সেবা কারা দেবে? কর্মকর্তারা তাদের যথাযথভাবে নিজেদের কেয়ার নিচ্ছে না। স্বাস্থ্যবিধি মানছেন না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও