কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কোহলির সাফল্যের রহস্য ‘এক নম্বর হওয়ার ক্ষুধা’

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২৭ জুন ২০২০, ১১:৪৬

কারও তাড়ায় নয়, বরং তাড়না থাকতে হবে নিজের ভেতরে। থাকতে হবে চূড়া ছোঁয়ার প্রবল ক্ষুধা। তবেই মিলবে সাফল্য। বিরাট কোহলির কাছ থেকে এই শিক্ষাই পেয়েছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের উদ্যোগে গত বৃহস্পতিবার উঠতি ক্রিকেটারদের পরামর্শ দিয়েছেন হার্দিক পান্ডিয়া। সঙ্গে ছিলেন তার বড় ভাই অলরাউন্ডার ক্রুনাল পান্ডিয়া। সেখানেই হার্দিক শোনালেন কোহলির সঙ্গে তার কথোপকথনের গল্প।“ মাত্র দুদিন আগেই বিরাট কোহলির সঙ্গে কথা হচ্ছিল আমার। তাকে একটা কথা জিজ্ঞেস করলাম, যা আগে কখনও করিনি, ‘আপনার উৎকর্ষতার রহস্য কি?”“তিনি জবাব দিলেন, ‘তোমার মানসিকতা ভালো, সবকিছু আছে, স্রেফ একটা ব্যাপার মাথায় থাকতে হবে যে লক্ষ্য ছুঁতে প্রয়োজন ধারাবাহিকতা। সঠিক পথ ধরে এক নম্বর হওয়ার প্রবল ক্ষুধা থাকতে হবে। কাউকে নিচে নামানোর মানসিকতায় নয়, বরং নিজের পরিশ্রম ও সামর্থ্য দিয়ে এক নম্বর হওয়ার লক্ষ্য ঠিক করতে হবে।’ এরপর আমি বুঝতে পারলাম, এতটা ধারাবাহিক তিনি হলেন কীভাবে।

”তরুণদের সামনে ভারতের অন্য গ্রেটদের উদাহরণও তুলে ধরলেন হার্দিক পান্ডিয়া।“ মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মার মতো ক্রিকেটাররা এত ধারাবাহিক, কারণ তারা কখনোই দুই নম্বরে থাকতে চান না। কখনও যদি তারা পেছনে পড়ে যান, আরও কঠোর পরিশ্রম করে তারা এক নম্বর হতে চান।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও