কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারতের কেউ ‘শশাঙ্ক মনোহর’ হতে চায় না

চ্যানেল আই প্রকাশিত: ২৬ জুন ২০২০, ০৯:০৬

খবর হচ্ছিল আইসিসির চেয়ারম্যান পদে লড়তে পারেন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) প্রধান সৌরভ গাঙ্গুলি। তবে এ দফায় ভারত থেকে কেউ শশাঙ্ক মনোহরের উত্তরসূরি হতে ইচ্ছা না দেখানোয় আইসিসির পরবর্তী চেয়ারম্যান হওয়ার ভালো সম্ভাবনা জেগেছে ইংল্যান্ডের কলিন গ্রেভসের।

কে হবেন মনোহর পরবর্তী আইসিসি প্রধান? জানা যাবে সাউথ আফ্রিকার কেপ টাউনে ২৪-২৭ জুলাইয়ের বার্ষিক সভার পর। হতে পারে সেটা অনলাইন সভা কিংবা এরইমধ্যে পরিস্থিতি স্বাভাবিক হলে হতে পারে উপস্থিত সভাও।

যদিও একই দেশ থেকে পরপর আইসিসি প্রধান হওয়া যাবে না এমন কোনো ধরাবাঁধা নিয়ম নেই, তবুও বিসিসিআই এ মুহূর্তে কাউকে আন্তর্জাতিক ক্রিকেট প্রধান করতে চাইছে না। এতে স্বার্থের সংঘাত তৈরি হতে পারে ভয়ে বোর্ডটির চোখ পরবর্তী আইসিসি চেয়ারম্যান পদের দিকে।

আবার পরপর দুবার ভারত থেকে চেয়ারম্যান হওয়াটা অন্য দেশগুলোও ভালো চোখে দেখবে না বলেই মনে করেন বিসিসিআইয়ের সাবেক এক কর্মকর্তা। ভালো একজন যোগ্য প্রার্থী খুঁজে বের করাও সহজ কাজ নয়। আইসিসি প্রধানের পদে লড়তে হলে প্রার্থীকে অন্তত আইসিসির একটি সাধারণ সভায় অংশগ্রহণ করতে হবে।

একইসঙ্গে চেয়ারম্যান হওয়ার পর কোনো দেশের বোর্ডের সঙ্গে তিনি জড়িত থাকতে পারবেন না। ভারত থেকে কেবল তিনজনের এ যোগ্যতা আছে- বিসিসিআইয়ের বর্তমান প্রধান সৌরভ গাঙ্গুলি, সাবেক দুই প্রধান এন শ্রীনিবাসন ও অনুরাগ ঠাকুরের। আপাতত সৌরভের বিকল্প বিসিসিআইয়ের হাতে নেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও