কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঢাবির উপ-উপাচার্য হলেন মাকসুদ কামাল

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২৫ জুন ২০২০, ১৮:৩৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপ-উপাচার্য (প্রো-ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। তিনি দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক।রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমেদের মেয়াদোত্তীর্ণ হওয়ায় আর্থ অ্যান্ড এনভায়রনমেন্ট সায়েন্সেসের ডিন এবং দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালকে শূন্য পদে নিয়োগ দেয়া হয়েছে।

এতে আরো বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রো-ভিসি) হিসেবে অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালকে শর্ত সাপেক্ষে চার বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে। এই পদে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা পাবেন।প্রজ্ঞাপনে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর চাইলে যেকোনো সময় তার এ নিয়োগ বাতিল করতে পারেন বলেও জানানো হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির টানা চারবারের মতো সভাপতির দায়িত্ব পালন করেন অধ্যাপক মাকসুদ কামাল। এছাড়া বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলে টানা তিনবার প্রভোস্ট ছিলেন তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত