কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তারাদের একফালি সবুজ

প্রথম আলো প্রকাশিত: ২৫ জুন ২০২০, ১০:২২

এক কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে বলিউড। তবু ঘরবন্দী এই দশাকে একেকজন বলিউড তারকা একেকভাবে কাটাচ্ছেন। কেউ কেউ একফালি সবুজ দিয়ে নিজ উঠান সাজানোর কাজে নেমেছেন। বিটাউনের বেশ কিছু তারকা এই লকডাউনে নিজের বাগানে দিব্যি তাজা শাকসবজি চাষ করছেন। মুম্বাই থেকে লিখেছেন দেবারতি ভট্টাচার্য।

সবুজে মেতেছেন শিল্পা শেঠি ছেলে ভিয়ানকে সঙ্গে নিয়ে সবুজে মেতেছেন শিল্পা। ইনস্টাগ্রামে দেওয়া এক ভিডিওতে দেখা গেছে, শিল্পা তাঁর ছেলেকে শেখাচ্ছেন কীভাবে নিজ বাগানের সবজি তুলতে হয়। শিল্পার বাগানে হচ্ছে বেগুন, মরিচ, কামরাঙা আর বিভিন্ন ধরনের সবুজ শাক। একরাশ খুশি নিয়ে তিনি বলেছেন, ছোট্ট চারা গাছগুলো যখন ধীরে ধীরে বড় হয়ে ওঠে তা তাঁকে নিজ সন্তানের বেড়ে ওঠার মতো আনন্দ দেয়। বাগানে টুইঙ্কেলের ভালোবাসার বীজ মুম্বাইয়ে সাগরের পাড় ঘেঁষে টুইঙ্কেল খান্না ও অক্ষয় কুমারের বাড়ি।

সেই বাড়ির আঙিনায় এক টুকরো বাগান গড়েছেন টুইঙ্কেল। সঙ্গী ছিল তাঁর দুই সন্তান আরভ ও নিতারা। অক্ষয়-পত্নী ইনস্টাগ্রামে এক ছবি পোস্ট করে তাঁর এই একফালি সবুজের কথা জানিয়েছেন। টুইঙ্কেল বলেছেন, এই বাগানে তিনি তাঁর সন্তানদের ভালোবাসার বীজ বপন করেছেন। আর তারাই নিজ হাতে গাছেদের পরিচর্যা করছে। জ্যাকি শ্রফের ‘গাছ লাগাও’ লকডাউনে মুম্বাই থেকে দূরে পুনের এক ফার্ম হাউসে ছিলেন জ্যাকি শ্রফ। বলিউডের এই প্রবীণ অভিনেতাও মেতে উঠেছিলেন চাষবাসের কাজে।

তিনি মজার ছলে এই অভিযানের নাম দিয়েছিলেন, ‘পেড় লাগাও বীরু (গাছ লাগাও)।’ জ্যাকি এই অভিযানের মধ্যে সবাইকে আবেদন জানিয়েছেন, আগামী প্রজন্মের কথা ভেবে বেশি বেশি গাছ লাগানোর জন্য। জুহি চাওলার জৈব কৃষি লকডাউনে জুহি রীতিমতো জৈব কৃষক হয়ে উঠেছেন। মুম্বাইয়ে নিজের বাসায় তিনি মেতেছেন জৈব (অরগানিক) পদ্ধতিতে নানা শাকসবজির ফলনে। জুহি ইনস্টাগ্রামে এক পোস্টে লিখেছেন, ‘আমার নতুন কাজ’।

ইনস্টাগ্রামে দেওয়া ছবিতে দেখা গেছে জুহি নিজের হাতে টমেটোগাছ লাগাচ্ছেন। ধনেপাতা আর মেথির চারা লাগানোর প্রস্তুতি নিচ্ছেন তিনি। মিলিন্দ সুমনের গ্রিনহাউস মিলিন্দ মানে ফিটনেস। তাঁর ফিটনেস সবাইকে অনুপ্রাণিত করে। তবে এবার এই সুপারমডেল তথা অভিনেতা অন্যভাবে সবাইকে প্রেরণা দিলেন। লকডাউনে তিনি তাঁর শরীরচর্চা মোটেও বন্ধ রাখেননি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও