কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কাবা শরীফে তাওয়াফের ছবি তুলে আন্তর্জাতিক পুরস্কার

এনটিভি প্রকাশিত: ২৫ জুন ২০২০, ০৮:৩৫

বিশ্বের মুসলিম উম্মাহর সবচেয়ে প্রিয় ও পবিত্র স্থান সৌদি আরবের পবিত্র নগরী মক্কার কাবা শরিফ। প্রতিবছর বিশ্বের বিভিন্ন দেশ থেকে হজ ও ওমরাহ পালনে লাখো ধর্মপ্রাণ মুসল্লি মক্কা ও মদিনায় জড়ো হন। মক্কার কাবার তাওয়াফ একটি স্বতন্ত্র ইবাদত। হজ ও ওমরাহর সময় তাওয়াফ অপরিহার্য। এ ছাড়া নফল তাওয়াফ করা যায়। কাবা তাওয়াফরত মানুষের ছবি তুলে হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম ইন্টারন্যাশনাল ফটোগ্রাফি অ্যাওয়ার্ডসে পুরস্কার পেয়েছেন সৌদি আরবের আবদুল্লাহ আল সাথরি।

হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম ইন্টারন্যাশনাল ফটোগ্রাফি অ্যাওয়ার্ডসের নবম আসরে মোবাইল ফটোগ্রাফি ক্যাটাগরিতে তৃতীয় পুরস্কার লাভ করেছেন আবদুল্লাহ আল সাথরি।

আল সাথরি পবিত্র কাবার তাওয়াফরত মুসল্লিদের ছবি তুলে এ পুরস্কার জিতেছেন। তিনি তাঁর ছবির নাম দিয়েছেন ‘স্পিরিচুয়ালিটি অব কালারস’ বা রঙের আধ্যাত্মিকতা।

দীর্ঘদিন ধরে ফ্রিল্যান্সার ফটোগ্রাফার হিসেবে কাজ করা আল সাথরি বলেন, তাওয়াফরত হজ পালনকারীরা যেন রঙের বর্ণালি সৃষ্টি করেছেন। এটাই ছবিতে প্রকাশ পেয়েছে।

মোবাইল ফটোগ্রাফি ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেছেন ভারতের অপ্রতীম পাল এবং দ্বিতীয় স্থান অধিকার করেছেন ইন্দোনেশিয়ার ফটোগ্রাফার বুদি গুনাওয়ান।

এ বছর প্রতিযোগিতার মূল বিষয় ছিল পানি। তবে প্রতিযোগীদের জেনারেল, পোর্টফোলিও ও মোবাইল ফটোগ্রাফি এই তিনটি ক্যাটাগরিতেও ছবি জমা দেওয়ার সুযোগ ছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও