কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

নির্বাচনের আগে ট্রাম্পের জনপ্রিয়তা তলানিতে : জরিপ

এনটিভি প্রকাশিত: ২৪ জুন ২০২০, ২২:১৫

একের পর এক মন্দ খবর আসছে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের জন্য। করোনা মহামারি ট্রাম্প যেভাবে সামাল দিচ্ছেন তা নিয়ে বার্তা সংস্থা রয়টার্সের করা একটি জরিপে দেখা যাচ্ছে, মার্চের শুরুতেও তাঁর পদক্ষেপের পক্ষে যতজন আমেরিকান ছিলেন এখন সেটাও নেই। কমে হয়েছে সর্বনিম্ন।


দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা বাড়তে শুরু করা এবং ট্রাম্পের কম সংখ্যায় করোনা পরীক্ষা করার বিষয়টি নিয়ে অসন্তুষ্ট আমেরিকানরা। এসব কারণে তার পক্ষে সমর্থন কমেছে বলে ধারণা করা হচ্ছে। কেননা এসব বিষয় দেশের মানুষের মধ্যে ট্রাম্পের জনপ্রিয়তা কমিয়েছে। বিশেষ করে করোনা মোকাবিলায়।

করোনা মোকাবিলায় ট্রাম্পের পদক্ষেপ নিয়ে রয়টার্স প্যারিসভিত্তিক মার্কেট রিসার্চ কোম্পানি ইপসসের সঙ্গে এই জনমত জরিপটি করেছে। তাতে দেখা যাচ্ছে, প্রেসিডেন্ট ট্রাম্পের করোনা মোকাবিলা পদক্ষেপের অনুমোদন দিয়েছেন ৩৭ শতাংশ আমেরিকান। তবে ৫৮ শতাংশের সমর্থন পাননি ট্রাম্প।

২২-২৩ জুন জরিপটি চালানো হয়। মহামারি শুরুর পর গত মার্চের প্রথম দিক থেকে এই জরিপ চালানো হচ্ছে। তাতে দেখা যাচ্ছে ডোনাল্ড ট্রাম্প এর করোনা মোকাবিলা পদক্ষেপ নিয়ে অসন্তুষ্ট আমেরিকানের সংখ্যা ক্রমশই কমছে। কেননা সবশেষ জরিপে তার ওপর থেকে সমর্থন প্রত্যহারের হার বেড়েছে।

এছাড়া পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনের মাত্র পাঁচ মাস (৩ নভেম্বর) আগে প্রতিটি জাতীয় জনমত জরিপে ট্রাম্পকে টপকে এগিয়ে গেছেন তার ডেমোক্রেটিক প্রতিদ্বন্দ্বী জো বাইডেন। গত সপ্তাহেও নিবন্ধিত ভোটারদের এক জরিপে ট্রাম্পের পয়েন্ট ছিল ১৩ কিন্তু সবশেষ জরিপে তা কমে দাঁড়িয়েছে ১০ শতাংশে।

ট্রাম্প করোনাভাইরাস প্রাদুর্ভাবের তীব্রতা প্রকাশ্যে স্বীকার করতে সব সময় ধীরগতিতে চলেছেন, যেই ভাইরাস এখন পর্যন্ত ১ লাখ ২০ হাজারের বেশি আমেরিকানের প্রাণ কেড়েছে। তিনি অঙ্গরাজ্যগুলোকে পুনরায় সবকিছু সচল করার জন্য চাপ দিয়েই যাচ্ছেন যদিও বিশেষজ্ঞরা বলছেন, তেমন পরিস্থিতি দেশে তৈরি হয়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও