কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হঠাৎ নিয়ম পরিবর্তনে বিপাকে বিমানের পর্তুগালগামী বিশেষ ফ্লাইট

বণিক বার্তা প্রকাশিত: ২৪ জুন ২০২০, ২২:০১

বিশেষ ফ্লাইটে আয়োজন করলেও পর্তুগালের নতুন নিয়মের কারণে আটকে আছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট। আজ বুধবার বেলা ১১টায় ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু দেশটি নতুন নিয়ম করায় অনুমতি না পেয়ে ফ্লাইট ছাড়তে পারেনি বিমান। শেষ খরব অনুযায়ী আজ রাত সারে ১১টায় ফ্লাইটটি ঢাকা ছেড়ে যাওয়ার কথা রয়েছে।বিমানবন্দর সূত্রে জানা গেছে, বাংলাদেশে অবস্থানরত পর্তুগালের রেসিডেন্স কার্ডধারীদের জন্য বিশেষ ফ্লাইটের আয়োজন করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

ফ্লাইটটি আজ সকাল ১১টায় ঢাকা ত্যাগ করার কথা ছিল। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে বিশেষ ফ্লাইট পরিচালনার জন্য পর্তুগালের অনুমতি নিয়ে বিমান। ১৪ জুন ফ্লাইট পরিচালনার অনুমতি পায় বিমান। কিন্তু দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় গতকাল মঙ্গলবার (২৩ জুন) নতুন আদেশে বলে, কোনো বিশেষ ফ্লাইট পরিচালনার জন্য তাদেরও অনুমতি নিতে হবে। নতুন নিয়ম বিষয়টি বিমানকে জানানো হয় আজ সকালে। ফলে নতুন নিয়মের কারণে ফ্লাইটটি নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি বিমানের বিশেষ ফ্লাইট।

এ সিদ্ধান্ত জানার পর বিমান ফের অনুমতির আবেদন করেছে।যাত্রীদের অভিযোগ, সকালে ফ্লাইট ছাড়ার কথা থাকলেও বিমানের পক্ষ থেকে প্রথমে জানানো হয় বিকাল ৪টায় ছাড়বে। পরবর্তীতে বলা হয় রাত ১০টায় ছাড়বে। সর্বশেষ বলা হয়েছে রাত সাড়ে ১১টায় ফ্লাইটটি ঢাকা ছেড়ে যাবে। যদিও সেটা এখনও নিশ্চিত নয়।এ প্রসঙ্গে বিমান কর্তৃপক্ষ জানায়, বিশেষ ফ্লাইটটিতে যেতে যাত্রীরা সকাল ৭ টার দিকে বিমানবন্দরে আসেন। তবে ফ্লাইটের অনুমতি না পাওয়া যাত্রীদের সকাল থেকে অপেক্ষা করতে হচ্ছে। বিমানের পক্ষ থেকে দুপুরে খাবার ও নাস্তা দেয়া হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও