কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনা সাইকোলজিক্যাল বিষয়, এর জন্য জীবন থেমে থাকতে পারে না!

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ২৪ জুন ২০২০, ২১:৪৬

ঢাকা: বাংলাদেশ করোনা আক্রান্তের ১০৯ দিন পার করছে। তবে এখনও রাজধানীতে অনেকেই মানছেন না যথাযথ স্বাস্থ্যবিধি। অনেকে এমনকি মুখে মাস্ক না পরেই ঘোরাফেরা করছেন। মাস্ক না পরার কারণ জানতে চাইলে শোনাচ্ছেন নানান অজুহাতের কথা।বুধবার (২৪ জুন) দুপুর থেকে বিকেল পর্যন্ত রাজধানীর নতুন বাজার, বনানী, ফার্মগেট, বিশ্বরোড মোড়, ইসিবি চত্বর, কালশী মোড়, মাটিকাটা, মিরপুর ১২, ১১, ১০, ৭, ৬, ২ ও ১ নম্বর এলাকা ঘুরে দেখা যায় বিপুল সংখ্যক মানুষ মাস্ক না পরেই চলাচল করছেন।

নতুনবাজার এলাকার পথচারী মুখে মাস্ক না পরা মো. আকরাম নামে একজনের সঙ্গে কথা হয়। তিনি বলেন, আমার কাছে মাস্ক আছে। কিন্তু পরি নাই। দেখছেন তো মাথায় একটি বোঝা নিয়ে হাটছি। অনেক গরম লাগছে। মুখ বারবার ঘামিয়ে যাচ্ছে। তাই মাস্ক পরিনি। একটু পরে মাস্ক পরবো।

মিরপুর ১২ নাম্বার ই-ব্লক এলাকার একটি চায়ের দোকানে মাস্ক না পরে তরুণদের আড্ডা দিতে দেখা যায়। তাদের কাছে জানতে চাওয়া হয় কেন মাস্ক পরেন নাই? তারা বলেন কতক্ষণ এটা পরে থাকা যায় এই গরমের মধ্যে। চায়ের দোকানে আসছি কথা বলতে আড্ডা দিতে। তাই মাস্ক না পরে একটু রিল্যাক্স করছি এখানে।

আমতলা মসজিদ মনিপুর এলাকার বাসিন্দা মনিরুল ইসলাম। কাজ করেন বেসরকারি একটি প্রতিষ্ঠানে। তিনি বলেন, আমার মাস্ক পরতে ভালো লাগে না। করোনা পুরোটাই সাইকোলজিক্যাল বিষয়। কেউ যদি মনে করে, আমার করোনা হয়েছে বা উপসর্গ দেখা দিয়েছে, এতেই অনেক মানুষ অসুস্থ হয়ে পড়ছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও