ইংল্যান্ডে রেস্তোরাঁ-সেলুন খুলবে ৪ জুলাই

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ২৩ জুন ২০২০, ২২:০১

ইংল্যান্ডে ৪ জুলাই থেকে রেঁস্তোরা, সেলুন, মদের দোকান খোলার ঘোষণা দিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তবে জিমগুলো আগের মতো বন্ধ থাকবে। মঙ্গলবার (২৩ জুন) এ ঘোষণা দেওয়ার সময় নতুন পরিস্থিতিতে কী ধরনের বিধিনিষেধ থাকবে সে ব্যাপারেও বিস্তারিত তুলে ধরেন তিনি। আন্তর্জাতিক সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান থেকে এসব তথ্য জানা যায়।

খবরে বলা হয়, করোনা প্রতিরোধে এতোদিন দুই মিটার শারীরিক দূরত্ব মেনে চলার বিধি থাকেলও আগামীতে পরস্পরের মধ্যে এক মিটার দূরত্ব বজায় রাখলেই চলবে। লোকজন একসঙ্গে পানাহারও করতে পারবে ৪ জুলাই থেকে। পরিবারগুলো রাতের বেলা পরস্পরের বাড়িতে নিমন্ত্রণেও যেতে পারবে। এছাড়া তারা চাইলে কোনো রেস্তোরাঁ বা হোটেলে বিভিন্ন অনুষ্ঠানেও মিলিত হতে পারবে।

জনসন বলেন, প্রতিদিন নতুন সংক্রমণের সংখ্যা ২ শতাংশ করে হ্রাস পাচ্ছে। আমরা বিশ্বাস করি না যে, সতর্কতা অবলম্বন করলে সংক্রমণ বাড়বে। তাই ৪ জুলাই থেকে আমরা ২ মিটার দূরত্ব মানার নিয়ম পরিবর্তন করতে পারি।

তিনি আরো বলেন, স্কটিশ ও ওয়েলশ সরকার এবং উত্তর আয়ারল্যান্ডের নির্বাহীরা তাদের নিজস্ব অবস্থার ওপর ভিত্তি করে লকডাউন শিথিলের ব্যবস্থা নেবেন। আমি মনে করি, সব অঞ্চল একইভাবে অগ্রসর হচ্ছে।

এদিকে আগামী সেপ্টেম্বরে প্রাথমিক ও মাধ্যমিক স্কুলগুলো খোলার ইঙ্গিতও দিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী। তবে ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে গেলে পুনরায় আগের সিদ্ধান্তে ফিরে যাওয়া হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও