কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শামীম ওসমানের অবদানে আইসিইউ বেড পৌঁছাল নারায়ণগঞ্জে

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৩ জুন ২০২০, ১৯:২৮

শামীম ওসমানের জোড়ালো ভূমিকায় অবশেষে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে (করোনা হাসপাতাল) মঙ্গলবার (২৩ জুন) বিকেলে আইসিইউ'র ১০টি বেড পৌঁছেছে। অচিরেই আইসিইউ সেবা চালু হবে বলে জানালেন হাসপাতালে আবাসিক চিকিৎসক শামসুদ্দোহা সরকার সঞ্জয়।

ডা. সঞ্চয় বলেন, আসলে সরকারি সরঞ্জামাদি আসতে অনেকগুলো প্রক্রিয়া অতিক্রম করতে হয়।সার্ভে করার পর তারপর আসে। আর এ ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরের সকলেই আন্তরিক। আমাদের হাসপাতালে আইসিইউ সেবা চালু করতে স্বাস্থ্য অধিদপ্তর থেকে সাড়া পাচ্ছি। তাছাড়া স্থানীয় এমপি সেলিম ওসমান ও এমপি শামীম ওসমান আপ্রাণ চেষ্টা করছেন।

তিনি আর বলেন, নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে পূর্বে অক্সিজেন, ভেন্টিলেটর, মনিটর থাকলেও বেডসহ কিছু সরঞ্জামাদির অভাবে আইসিইউ সেবা চালু করা সম্ভব হয়নি।আইসিইউ'র জন্য ১০টি বেড এসেছে। বাকি সরঞ্জামাদি এখনও এসে পৌঁছায়নি। আশা করছি সপ্তাহ খানেকের মধ্যে আইসিইউ সেবা শুরু করতে পারবো।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের আড়াই মাস পরও হাসপাতালটিতে আইসিইউ সেবা চালু করা হচ্ছিল না। এজন্য দুই সহোদর সংসদ সদস্য শামীম ওসমান ও সেলিম ওসমান স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতি চরম ক্ষোভ প্রকাশ করে গণমাধ্যমকর্মীদের সামনে হতাশা ব্যক্ত করেন। পরবর্তীতে তা স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে ফলাও করে সংবাদ প্রকাশ হয়। এরপরই মূলত স্বাস্থ্য মন্ত্রণালয়ের তত্বাবধানে নারায়ণগঞ্জ ৩'০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের জন্য ১০টি আইসিইউ বেড পাঠানো হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও