কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রুট-স্টোকসদের জার্সিতে থাকবে করোনাযোদ্ধাদের নাম

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৩ জুন ২০২০, ১০:০৬

করোনাভাইরাস মহামারীর শুরু থেকেই এর বিরুদ্ধে লড়ে যাওয়া স্বাস্থ্যকর্মীদের নানাভাবে সম্মান জানাচ্ছে যুক্তরাজ্যের বাসিন্দারা। এবার সে তালিকায় যুক্ত হচ্ছে ইংল্যান্ড ক্রিকেট দলের নাম। আসন্ন টেস্ট সিরিজে জার্সিতে নিজেদের বদলে করোনাযোদ্ধাদের নাম লেখাবেন জো রুট, বেন স্টোকসরা।

গতবছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মাধ্যমে সাদা পোশাকেও খেলোয়াড়দের নাম ও জার্সি নম্বর ব্যবহারের চল শুরু হয়েছে। যেখানে ওয়ানডে, টি-টোয়েন্টির মতোই নাম-নম্বর ব্যবহার করেন খেলোয়াড়রা। এবার সে জায়গায়ই নিজেদের পরিবর্তে করোনাযোদ্ধাদের নাম লেখা জার্সি পরবেন ইংলিশ ক্রিকেটাররা।

আগামী ৮ জুলাই থেকে শুরু হবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ। করোনাযোদ্ধাদের সম্মানে সেই সিরিজের নামকরণ করা হয়েছে ‘রেইজদ্যব্যাট সিরিজ’।

ইংল্যান্ডের টেস্ট স্পন্সর স্পেকসেভারসই নিয়েছে এমন উদ্যোগ। এর বাইরে খেলোয়াড়দের জন্য রাখা হয়েছে করোনাযোদ্ধাদের নামাঙ্কিত জার্সি। শিক্ষক, চিকিৎসক, নার্স, খাদ্য সরবরাহকারী, সমাজকর্মীসহ করোনা যুদ্ধে নাম লেখানোর সাহসী ব্যক্তিদের মধ্যে যাদের রয়েছে ক্রিকেটীয় ব্যাকগ্রাউন্ড, তাদের নাম লেখা জার্সিই পরবেন রুট-স্টোকসরা। কাদের নাম লেখা জার্সি পরবেন ইংলিশ ক্রিকেটাররা, তা বাছাই করবে স্থানীয় ক্রিকেট ক্লাবগুলো। সেসব মানুষদের সাহসিকতার গল্প প্রচার করা হবে ইংলিশ ক্রিকেট বোর্ডের ডিজিটাল প্ল্যাটফর্মগুলোতে। এছাড়া রেইজ দ্য ব্যাট সিরিজের প্রচারের জন্য এরই মধ্যে ৩০০টি বিলবোর্ড সাজানো হয়েছে এই ক্যাম্পেইন দিয়ে।

জার্সিতে যাদের নাম থাকবে, তাদের বেশ কয়েকজনের নাম জানা গেছে। তাদের মধ্যে একজন ডা. বিকাশ কুমার। যিনি অবসর সময়ে কাউগেট ক্রিকেট ক্লাবের হয়ে খেলেন। আর পেশাগত জীবনে ডার্লিংটন মেমোরিয়াল হাসপাতালের অ্যানেসথেটিকস ও ক্রিটিকাল কেয়ার বিভাগের বিশেষজ্ঞ হিসেবে কর্মরত রয়েছে। আস্টউড ব্যাঙ্ক ক্রিকেট ক্লাবের ভলান্টিয়ার এবং ফুল টাইম নার্স এমিলি ব্ল্যাকমোরের নামও দেখা যাবে এই সিরিজের জার্সিতে। তিনি বলেন, ‘এটা সত্যিই অনেক বড় সম্মান হতে যাচ্ছে যে ইংল্যান্ডের কোন খেলোয়াড় আমার নাম লেখা জার্সি পরবেন। সময়টা কঠিন, আরও অনেক কাজ বাকি। এরই মাঝে পুনরায় ক্রিকেট দেখার জন্য আমি উত্তেজিত।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও