কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্বর্ণ ও রূপার নতুন দাম নির্ধারণ

সময় টিভি প্রকাশিত: ২২ জুন ২০২০, ২০:১৮

বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) দেশে স্বর্ণ ও রূপার নতুন দাম নির্ধারণ করেছে। সোমবার (২২ জুন) সমিতির পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, মঙ্গলবার (২৩ জুন) থেকে প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ২২ ক্যাঃ ৫ হাজার ৯৯০টাকা, ২১ ক্যাঃ ৫ হাজার ৭২০ টাকা, ১৮ ক্যাঃ ৪ হাজার ৯৭০ টাকা এবং সনাতন ৪ হাজার ৮৫ টাকা। এছাড়া রূপার দাম প্রতি গ্রাম ৮০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে করোনার মহামারি পরিস্থিতিতে ব্যাপক দরপতন মধ্যে আন্তর্জাতিক বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম। গত এক সপ্তাহ বিশ্ববাজারে স্বর্ণের দাম প্রায় এক শতাংশ বেড়েছে। এতে লোকসানে স্বর্ণ বিক্রি করতে হচ্ছে বলে দাবি স্বর্ণ ব্যবসায়ীদের। এমন পরিস্থিতিতে সোমবার স্বর্ণের নতুন এ দাম নির্ধারণ করা হয়েছে।

জানা গেছে, গত বছরের শেষ দিকে আন্তর্জাতিক বাজারে প্রতি আউন্স স্বর্ণের দাম ছিল ১৪৫৪ ডলার। এরপর করোনাভাইরাসের প্রকোপের মধ্যে ফেব্রুয়ারিতে ১৬৬০ ডলারে ওঠে। আন্তর্জাতিক বাজারে স্বর্ণের এই দাম বাড়ার প্রেক্ষিতে দেশের বাজারেও দাম বাড়ানো হয়। ফলে

এছাড়া, গত ফেব্রুয়ারিতে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম রেকর্ড ৬১ হাজার ৫২৭ টাকায় উঠে। এছাড়া ২১ ক্যারেট ৫৯ হাজার ১৯৪ এবং ১৮ ক্যারেটের ৫৪ হাজার ১৭৯ টাকা নির্ধারণ করা হয়। সনাতন পদ্ধতিতে স্বর্ণের দাম নির্ধারণ হয় ৪১ হাজার ৪০৭ টাকা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও