কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নিজের নগ্ন ভাস্কর্যকে ‘প্যান্ট’ পরানোয় কৃতজ্ঞ ইনিয়েস্তা

চ্যানেল আই প্রকাশিত: ২১ জুন ২০২০, ১৭:২৯

জীবিত থাকতে নিজের ভাস্কর্য দেখে যেতে পারাটা গর্বের বিষয়ই। কিন্তু আন্দ্রেস ইনিয়েস্তার ক্ষেত্রে বিষয়টা হয়ে গেছে উল্টো। নিজের মূর্তি দেখে কৃতজ্ঞতার বদলে বার্সেলোনা ও স্প্যানিশ কিংবদন্তি হয়েছেন বিব্রত। কারিগর যে পাথরের ইনিয়েস্তার গায়ে রাখেননি এক টুকরো সুতোও!

পরে কর্তৃপক্ষ অবশ্য ইনিয়েস্তার বিব্রতবোধ দূর করার উদ্যোগ নিয়েছে, সেজন্য ফুটবল কিংবদন্তি ধন্যবাদও জানিয়েছেন। আগামী ১০ জুলাই স্পেনের একমাত্র বিশ্বকাপ জয়ের একদশক পূর্ণ হবে। নেদারল্যান্ডসের বিপক্ষে ফাইনাল ম্যাচে অতিরিক্ত সময়ে স্প্যানিশদের বিশ্বকাপ জেতানো একমাত্র গোলটি এসেছিল ইনিয়েস্তার পা থেকেই। কিংবদন্তি মিডফিল্ডারের সেই গোল করার ভঙ্গিটি স্মরণীয় করে রাখতে একটি ভাস্কর্য তৈরি করে ইনিয়েস্তার শহর আল্বাসেতে কর্তৃপক্ষ।

কথা ছিল ১০ জুলাই উন্মুক্ত করা হবে সেটি। বিজ্ঞাপন করোনাভাইরাসের কারণে আপাতত আগামী বছর পর্যন্ত ভাস্কর্য উন্মোচন স্থগিত করা হয়েছে। ইনিয়েস্তার মূর্তির ছবিসহ টুইটারে এই ঘোষণা দেয়া মাত্রই তা হয়ে যায় ভাইরাল। নগ্ন সেই ছবি নিয়ে হাসি-ঠাট্টা এক পর্যায়ে চোখে পড়ে ইনিয়েস্তারও। চোখে পড়ে ভাস্কর্য তৈরির উদ্যোক্তা সলিস আর্ট ফাউন্ডেশন ও ভাস্কর হাভিয়ের মলিনারও। পরে প্যান্ট পরানো মূর্তির আরেকটি ছবি পোস্ট করে জানানো হয় আগেরটি প্রাথমিক পর্যায়ে ছিল বলে পোশাক পরানো হয়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও