কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সৌদি থেকে বিশেষ ফ্লাইটে দেশে ফিরছেন ৩৮৬ প্রবাসী

পূর্ব পশ্চিম প্রকাশিত: ২১ জুন ২০২০, ১৬:৫৮

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সৌদি আরবে আটকে পড়া ৩৮৬ জন যাত্রী বিমান বাংলাদেশের বিশেষ ফ্লাইটে দেশে ফিরছেন।রোববার (২১ জুন) সকালে রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের বোয়িং ৭৭৭ যাত্রীদের নিয়ে ঢাকার উদ্দেশে যাত্রা করেছে। এ তথ্য জানিয়েছে রিয়াদের বাংলাদেশ দূতাবাস।

রিয়াদ দূতাবাস জানায়, করোনাভাইরাস সংক্রমণ রোধে গত মার্চ থেকে সৌদি আরবের সঙ্গে বিভিন্ন দেশের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় বাংলাদেশিরা দেশে ফিরতে পারছে না। এ অবস্থায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় সৌদি আরবের রিয়াদ ও জেদ্দা থেকে দুটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। জেদ্দা থেকে বিমানের আরেকটি বিশেষ ফ্লাইট আগামি ১ জুলাই ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে।

সম্পর্কিত খবর কারফিউ প্রত্যাহার করে নিল সৌদি আরবপ্রবাসীর স্ত্রীর সঙ্গে অন্তরঙ্গ মুহূর্ত ফাঁস, বহিষ্কার যুবলীগ নেতা করোনায় সৌদি আরবে ৩৭৫ বাংলাদেশির মৃত্যু এর আগে, গত ১১ মার্চ সৌদি আরবে বসবাসরত বাংলাদেশিরা যারা দেশে ফিরে যেতে ইচ্ছুক তাদের দেশে ফেরার উদ্যোগ নেয় দূতাবাস। দূতাবাসের ওয়েবসাইটে দেশে ফিরতে ইচ্ছুক বাংলাদেশিরা আবেদন করলে তাদের মধ্য থেকে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীদের তালিকা চূড়ান্ত করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও