কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাবার সঙ্গে সম্পর্ক মধুর করবেন যেভাবে

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২১ জুন ২০২০, ১৪:১৪

আজকাল প্রযুক্তির যুগে পরিবারে সবার মধ্যেই একরকম দূরত্ব তৈরি হয়েছে। সবাই এক ছাদের নিচে থেকেও যোজন যোজন দূরে। সন্তানরা বেশি সোশ্যাল মিডিয়া নিয়েই ব্যস্ত থাকে। দেখা যায়, বাবাও ব্যস্ততার জন্য সন্তানদের সময় দিতে পারে না। আর এতে সম্পর্কে দুরত্ব সৃষ্টি হয়। আজ বাবা দিবস। বাবা প্রতিটা সন্তানের কাছে একজন শ্রেষ্ঠ আইডল।

একজন সন্তানের এগিয়ে যাওয়ার মূল পথপ্রদর্শক হলেন তার বাবা। তবে নানা কারণে হয়তো পিতার সঙ্গে সন্তানের দূরত্ব তৈরি হয়ে যায়। এখনই সময় বাবার সঙ্গে সব দূরত্ব ঘুচিয়ে সম্পর্ক মধুর করে তোলার। কীভাবে করবেন জেনে নিন তবে-

> বন্ধুর মতো মেলামেশা করুন। সন্তানরা বড় হলে পিতা মাতার সঙ্গে একধরনের দূরত্ব তৈরি হয়। এটি অনেক সময় সংকোচ বা লজ্জা থেকে হয়। সংকোচ কাটিয়ে বাবার সঙ্গে মিশতে হবে। যে কোনো বিষয় নিয়ে আলোচনা করুন।

> বাবার সঙ্গে বসে গল্প করতে পারেন। ছোটবেলার স্মৃতিচারণে ফিরে আসবে আগের সময়। > বাবার সঙ্গে নিজের সমস্যা বা আনন্দ ভাগাভাগি করতে পারেন।

> একসঙ্গে খাবার খান। সারাদিনে সম্ভব না হলে সকালে বা রাতের খাবার একসঙ্গে বসে খান। এই সময় হালকা গল্পগুজব করতে পারেন। সারাদিনের কাজ সম্পর্কে আলোচনা করতে পারেন।

> একসঙ্গে নামায পড়ুন। ব্যায়াম বা সকালে একসঙ্গে হাঁটতে যেতে পারেন।

> বাবাকে সঙ্গে নিয়ে শপিংয়ে যেতে পারেন কিংবা বাবার পছন্দের জিনিসটি উপহার দিতে পারেন।

> হাসপাতালে গেলে সঙ্গে নিয়ে যান। নিয়মিত শরীরের খোঁজ খবর রাখুন।

> নিঃশর্তভাবে ভালোবাসুন। সেই সঙ্গে শ্রদ্ধা করুন।

> জীবনের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে বাবার পরামর্শ চান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও